প্রেমের ফাঁদে ফেলে কিশোরীকে অপহরণ, টিকটকার গ্রেপ্তার

3

বরগুনা থেকে জাহিদুল ইসলাম মেহেদী: বরগুনা থেকে অপহৃত কিশোরীকে (১৫)ঢাকা নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করে পুলিশ। পরিবারের দাবি, রুবেল (২৮) নামের এক টিকটকার প্রেমের ফাঁদে ফেলে কিশোরীকে অপহরণ করে নিয়ে যায়। পরে তারা বরগুনা সদর থানায় অপহরণ মামলা করলে পুলিশ অভিযান সোমবার সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে টিকটকার রুবেলসহ তার সহযোগী আরও একজনকে গ্রেপ্তার করে।

অপহৃত কিশোরী বাড়ি বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের আঙ্গারপাড়া গ্রামে। তিনি স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ে দশম শ্রেণিতে অধ্যয়নরত। গ্রেপ্তার টিকটকার রুবেল নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার পাইনাদি নতুন মহল্লা এলাকার বাসিন্দা দুলালের ছেলে।

পুলিশ জানায়, ৩০ মে কিশোরীর ফুপু বরগুনা থানায় একটি মামলা করেন। মামলায় তিনি উল্লেখ করেন, তার ভাই ইব্রাহিমের দশ শ্রেণি পড়ুয়া মেয়ের সাথে ভিডিও শেয়ারিং অ্যাপস টিকটকের মাধ্যমে রুবেল নামের এক তরুণের পরিচয় হয়। পরিচয়ের সূত্রধরে একপর্যায়ের তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি টের পেয়ে কিশোরীর বাবা ইব্রাহীম রুবেলের মুঠোফোন নম্বর সংগ্রহ করে ফোনে তার মেয়ের সাথে যোগাযোগ করতে নিষেধ করেন। ৩০ মে বিকেল চারটার দিকে কিশোরী স্থানীয় বাজারে বিউটি পার্লারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে যায়। এরপর থেকে তার কিশোরীর মুঠোফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়। পরে স্থানীয় পান্না ও রাসেল মিয়া স্ত্রী বন্যার মাধ্যমে তারা জানতে পারেন, রুবেল ও তার সহযোগী আরও পাঁচ ছ’জন ব্যক্তি সাদা একটি মাইক্রোবাসে কিশোরীকে তুলে নিয়ে যায়।

বরগুনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান জানান, ‘কিশোরীর ব্যাপারে থানায় অভিযোগ পাওয়ার পর পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে অবস্থান সনাক্তের চেষ্টা করে। অবস্থান স্পষ্ট হওয়ার বরগুনা থানার উপ-পরিদর্শক হারুন-অর রশিদের নেতৃত্বে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার পাইনাদি নতুন মহল্লার জুয়েল রোডের আকবর আলীর বাড়ির নিচতলা একটি কক্ষ থেকে কিশোরীকে উদ্ধার করা হয়। এসময় অপহরণের অভিযোগে রুবেল ও তার এক সহযোগীকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, রুবেলের স্থায়ী ঠিকানা নিশ্চিত হওয়া যায়নি, তবে এখনো পর্যন্ত যতটুকু জানা যায়, তার বাড়ি ভোলার কোনো এলাকায়। রুবেল এর আগে মালদ্বীপ থাকত। সম্প্রতি সে দেশে এসে নির্মাণ শ্রমিক হিশেবে কাজ করে এবং নারায়ণগঞ্জ ওই বাসায় বাবার সাথে ভাড়া থাকত।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধভারতের স্যানিটাইজার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ১৮
পরবর্তী নিবন্ধদুই ডিআইজিকে বদলি