ফের চার দিনের রিমান্ডে মাওলানা জুনায়েদ

15

হেফাজতে ইসলামের নেতা মাওলানা জুনায়েদ আল হাবীবের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর পল্টন থানার নাশকতার পৃথক তিন মামলায় তাকে রিমান্ড দেয় হয়।

আজ মঙ্গলবার (৪ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত সিকদার শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন। জুনায়েদ আল হাবীবের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

এ দিন ২০১৩ সালের পল্টন থানার এক মামলায় তদন্ত কর্মকর্তা হেফাজত নেতা জুনায়েদকে গ্রেপ্তার  দেখানোর আবেদনসহ ১০ দিনের রিমান্ডের আবেদন করে  আদালতে হাজির করেন।

অপরদিকে, চলতি বছর পল্টন থানায় করা দুই মামলার তদন্ত কর্মকর্তা মাওলানা জুনায়েদকে গ্রেপ্তার দেখানোর আবেদনসহ সাত দিন করে ১৪ দিনের রিমান্ডের আবেদন করেন।

এ সময় আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ডের আদেশ দেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। তারা লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধকরোনা সংক্রমণে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত
পরবর্তী নিবন্ধউল্লাপাড়ায় জামায়াত-শিবিরের ৮ নেতা আটক