ফেসবুকে ঢোকা যাচ্ছে না

87

দেশে হঠাৎ ব্যবহার করা যাচ্ছে না সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। শুক্রবার (২৬ মার্চ) বিকেল সাড়ে ৫টার থেকে এ সমস্যা দেখা দেয়।

ওয়েব ভার্সনের পাশাপাশি ফেসবুকের মোবাইল ভার্সনও ব্যবহার করা যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সাধারণ সম্পাদক এমদাদুল হক বলেন, তিনি এর কারণ জানাতে পারেননি। তবে সরকারের পক্ষ থেকে ফেসবুক বন্ধের কোনো নির্দেশনা আসেনি বলে জানিয়েছেন।

আইএসপিএবি’র সহ-সভাপতি ও আইআইজিএবির মহাসচিব আহমেদ জুনায়েদ বলেন, এ ব্যাপারে এখনো পর্যন্ত আমাদের কাছে কোনো তথ্য নেই। কোনো আপডেট পেলে পরবর্তীতে অবশ্যই জানাবো।

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর বিরোধীদের সঙ্গে বায়তুল মোকাররম মসজিদের সামনে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গণমাধ্যমকর্মীসহ বেশ কয়েকজন আহত হন। এছাড়া হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসার ছাত্রদের সঙ্গে পুলিশের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন।

এ ঘটনা বিভিন্ন গণমাধ্যমসহ অনেকেই ফেসবুক লাইভে শেয়ার করেছেন। এরপরেই বিকেল সাড়ে ৫টার থেকে  ঢোকা যাচ্ছেনা ফেসবুকে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই দিনের সফরে আজ ঢাকায় এসে পৌঁছেছেন। শুক্রবার (২৬ মার্চ) সকাল ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, মহান স্বাধীনতা এবং বাংলাদেশ-ভারত কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে এই সফরে এসেছেন নরেন্দ্র মোদি। পাশাপাশি দুই প্রধানমন্ত্রী শনিবার (২৭ মার্চ) দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

এছাড়া আগামীকাল শনিবার তিনি সাতক্ষীরায় যশোরেশ্বরী কালী মন্দির পরিদর্শন করবেন। এরপর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু স্মৃতিসমাধি পরিদর্শন করবেন। নরেন্দ্র মোদি মতুয়া সম্প্রদায়ের তীর্থস্থান ওরাকান্দি পরিদর্শন করবেন এবং ওই সম্প্রদায়ের লোকদের সঙ্গে কথা বলবেন। শনিবার সন্ধ্যায় তার দিল্লি ফিরে যাওয়ার কথা রয়েছে।

নিউজ হান্ট/এনএইচ