বজ্রপাতে দুই জেলায় নিহত ৯

5

জামালপুর ও চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার বজ্রপাতে ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে জামালপুরে সহোদর ভাইসহ ৬ জন এবং চাঁপাইনবাবগঞ্জে মা ছেলেসহ তিন জনের মৃত্যু হয়েছে।

প্রতিনিধিদের পাঠানো খবরে বলা হয়েছে, জামালপুরে বজ্রপাতে সহোদর ভাইসহ ৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন একজন। জেলার মেলান্দহ, দেওয়ানগঞ্জ, বকশীগঞ্জ ও সরিষাবাড়িতে এসব মৃত্যুর ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন- মেলান্দহের ঘোষেরপাড়ার কাজিম উদ্দিনের ছেলে তাছির ও তাজেল মন্ডল, বকশীগঞ্জের কলকিহারা গ্রামের মফিজল হকের ছেলে হরবাদশা (৫০), আব্দুল খালেকের স্ত্রী আকিজা বেগম (৩০), ভাটি কলকিহারা গ্রামের কালা মিয়ার ছেলে খলিলুর রহমান (৫৫) এবং দেওয়ানগঞ্জ উপজেলার গামারিয়া গ্রামের আবুল মিয়ার ছেলে আনা মিয়া (১৫)। সরিষাবাড়িতে আঙ্গুরি বেগম (৪০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। বকশীগঞ্জে বজ্রপাতে ২টি গরুরও মৃত্যু হয়েছে।

ঘোষেরপাড়া ইউপি চেয়ারম্যান ওবায়দুর রহমান জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মেলান্দহের ঘোষেরপাড়ার কাজিম উদ্দিনের ছেলে তাছির মন্ডল ও তার ভাই তাজেল মন্ডল খামারবাড়িতে কাজ করছিলেন।

নিহতদের মধ্যে হরবাদশা নদীতে গোসল করছিলেন। খলিলুর রহমান, আকিজা বেগম বাড়ির বাইরে কাজ করছিলেন। অপরদিকে আনা মিয়া রাজমিস্ত্রি কাজ শেষে বাড়ি ফিরছিলেন। সরিষাবাড়ির বারইপটল গ্রামের মোজাম্মেল হকের স্ত্রী আঙ্গুরি বেগম শুক্রবার সন্ধ্যায় নিজ বাড়িতে অবস্থানকালে বজ্রপাতে মারা যান।

অপরদিকে, চাঁপাইনবাবগঞ্জে ঝড়ের সময় আম কুড়াতে গিয়ে পৃথক স্থানে বজ্রপাতে মা-ছেলেসহ তিনজনের মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেলে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নে এবং একই উপজেলার চরবাগডাঙ্গায় এ ঘটনা ঘটে।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোযাফফর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতরা হলেন- উপজেলার সুন্দরপুর ইউনিয়নের পাঁচরশিয়া এলাকার রানা ইসলামের স্ত্রী মোসাম্মাৎ এনি খাতুন (২৬) তার ছেলে নুর মোহাম্মদ (৫) ও চরবাগডাঙ্গার টিকলিচর এলাকার ইয়াসিন আরাফাত (১০)।

ওসি মোযাফফর হোসেন জানান, দুপুরের পর ওই এলাকায় দমকা হাওয়া ও বৃষ্টি শুরু হয়। এ সময় এনি খাতুন তার ছেলেকে নিয়ে বাড়ির পাশের আম বাগানে আম কুড়াতে যান। এ সময় আকস্মিক বজ্রপাত হলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। অপরদিকে একই সময় টিকলিচরে আম কুড়াতে গিয়ে মারা যায় ইয়াসিন আরাফাত নামে এক শিশু।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধরিকশাচালককে মারধর, নির্যাতনকারীকে খুঁজে বের করলো দুই থানার পুলিশ
পরবর্তী নিবন্ধতিন আসনে উপনির্বাচন: প্রথম দিনে আ.লীগের মনোনয়নপত্র কিনলেন ২১ জন