বন্দুকধারীর গুলিতে যুক্তরাষ্ট্রে নিহত ৪

11

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি বাণিজ‌্যিক ভবনে গোলাগুলিতে শিশুসহ চার জন নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচ জন।

পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম এনবিসি নিউজ জানিয়েছে, বুধবার (৩১ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যায় ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলে অবস্থিত অরেঞ্জ শহরে এ ঘটনা ঘটে।

পুলিশ লে. জেনিফার আমাত বলেছেন, সন্দেহভাজন ব্যক্তিসহ আরেকজনকে আহতাবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এখন কোনও হুমকি নেই বলেও জানিয়েছেন তিনি।

বন্দুক হামলার খবর পেয়ে প্রায় সাড়ে ৫টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ওই গুলির ঘটনার সঙ্গে সম্পৃক্ততার একজন পুলিশ অফিসারের সংশ্লিষ্টতা রয়েছে। তবে সে ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি পুলিশ।

আমাত বলেন, ওই কর্মকর্তা আহত হননি। এদিকে সন্দেহভাজন ব্যক্তি বা আহত হওয়া অন্য ব্যক্তির অবস্থা সম্পর্কেও কিছু জানাতে পারেননি আমাত। বুধবার রাতে এ ঘটনার বিস্তারিত তথ্য জানাবে পুলিশ।

যে ভবনে হামলার ঘটনা ঘটেছে সেখানে বেশ কয়েকটি অফিস রয়েছে। হতাহতদের কোথায় পাওয়া গেছে সে ব্যাপারে কিছু জানাননি আমাত। তিনি বলেন, হামলাটি কেবল ওই ভবনের মধ্যেই সীমাবদ্ধ ছিল না।

এ ঘটনায় শোক জানিয়েছেন ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম। তিনি এই হামলাকে ‘ভীতিকর এবং হৃদয়বিদারক’ বলে বর্ণনা করেছেন। এক বিবৃতিতে তিনি বলেন, আজ রাতে ভয়াবহ ট্রাজেডিতে ক্ষতিগ্রস্ত হওয়ার পরিবারগুলোর প্রতি সমবেদনা জানাই।

নিউজ হান্ট/এনএইচ