বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় মৃত্যু ১২, শনাক্ত ৬২২

7

বরিশাল বিভাগের ছয় জেলায় গত ২৪ ঘণ্টায় রেকর্ড সর্বোচ্চ ৬২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এই সময় করোনা ও এর উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে।

আজ বুধবার (৭ জুলাই)  সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

এসময় তিনি জানান, বিভাগে মোট আক্রান্ত ২০ হাজার ১৫৪ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ হাজার ৪৭০ জন।

নতুন আক্রান্তের মধ্যে বরিশাল জেলায় সর্বোচ্চ শনাক্ত ১৭৩ জন নিয়ে মোট ৮ হাজার ৭০৩ জন, পটুয়াখালী জেলায় নতুন ৬০ জন নিয়ে মোট ২ হাজার ৬৭৯ জন, ভোলা জেলায় নতুন ৩০ জন সহ মোট ২ হাজার ১৪৭ জন, পিরোজপুর জেলায় নতুন ১২১ জন নিয়ে মোট ২ হাজার ৭০৪ জন, বরগুনা জেলায় নতুন ৭৫ জন নিয়ে মোট আক্রান্ত ১ হাজার ৬৪৭ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ১৬৩ জন শনাক্ত নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২৭৪ জন।

এদিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে সাতজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে ২১৮ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫৬৮ জনের মৃত্যু হয়েছে।

আরও জানা যায়, বুধবার (৭ জুলাই) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৪৬ জন ও করোনা ওয়ার্ডে ১২জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২১০ জন রোগী চিকিৎসাধীন আছে। যাদের মধ্যে ৪৯ জন করোনা পজিটিভ এবং ১৬১ জন আইসোলেশনে রয়েছেন।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধমমেকে ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধসব রেকর্ড ভেঙে খুলনায় একদিনে ৬০ মৃত্যু