বসনিয়ার বিপক্ষে কষ্টার্জিত জয় পেল ফ্রান্স

9
আবারও হোঁচট খেতে বসেছিল ফ্রান্স। কিন্তু দারুণ হেডে বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে দলকে পথ দেখালেন অঁতোয়ান গ্রিজমান। বার্সেলোনার এই ফরোয়ার্ডের গোলে বিশ্বকাপ বাছাইয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে দিদিয়ে দেশমের দল।
ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বুধবার রাতে ১-০ গোলে হারিয়েছে বসনিয়া ও হার্জেগোভিনাকে। তৃতীয় ম্যাচে এটা ফ্রান্সের দ্বিতীয় জয়।
ম্যাচের শুরু থেকেই বলের দখল নিজেদের কাছে রেখে আক্রমণের পসরা সাজিয়ে বসে গ্রিজম্যান-এমবাপেরা। ম্যাচের চতুর্দশ মিনিটে প্রথম গোল বরাবর শট নিতে পারে ফ্রান্স। কিংসলে কুমানের হেড দ্বিতীয় চেষ্টায় নিয়ন্ত্রণে নেন বসনিয়া গোলরক্ষক। এরপর প্রতি আক্রমণ থেকে ২৩ ও ২৫তম মিনিটে সুযোগ আসে বসনিয়ার সামনে। তবে ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস এদিন দাঁড়িয়ে ছিলেন ঠাই হয়ে।
অবশেষে ম্যাচের ৬০তম মিনিটে গ্রিজমানের নৈপুণ্যে শেষ হয় ফ্রান্সের অপেক্ষা। রাবিওটের ক্রসে দারুণ হেডে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড। চার মিনিট পরেই দ্বিগুণ হতে পারত ব্যবধান। প্রেসনেল কিম্পেম্বের ক্রসে একটুর জন্য হেড লক্ষ্য রাখতে পারেননি অলিভার জিরুড। শেষ দিকে সমতা আনার দুটি সুযোগ এসেছিল বসনিয়ার সামনে। কিন্তু কোনোটিই কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। তাতেই ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।
নিউজ হান্ট/ইস