বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৩২ লাখ ছুঁইছুঁই

22

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ ৯৩ হাজার ৬৪২ জনে।

আর এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি ২০ লাখ ২ হাজার ৩৬৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১২ কোটি ৯২ লাখ ৭১ হাজার ৪৭ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শনিবার (০১ মে) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটার থেকে জানা যায়, সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ হাজার ৪৮৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৮০ হাজার ৪০৬ জন।

ওয়ার্ল্ডওমিটার জানিয়েছে, করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৩১ লাখ ৩ হাজার ৯৭৪ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৯০ হাজার ৫৫ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে বৈশ্বিক মৃত্যুর তালিকায় ভারতের অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ৯১ লাখ ৫৭ হাজার ৯৪ জন। মারা গেছে ২ লাখ ১১ হাজার ৮৩৫ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয়। আর মৃত্যুর সংখ্যা দিক দিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে।

দেশটিতে মোট ১ কোটি ৪৬ লাখ ৬৫ হাজার ৯৬২ জন রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৪ হাজার ২৮৭ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধশ্রমজীবীদের পাশে মালিকদের দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির
পরবর্তী নিবন্ধভারতে হাসপাতালে আগুন, ১৮ করোনা রোগীর মৃত্যু