ভর্তি পরীক্ষা পেছাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়

18

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে পেছাতে পারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সালের স্নাতক সম্মান ১ম বর্ষের ভর্তি পরীক্ষা।

তবে কবে নাগাদ পরীক্ষা হবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ডাকা হয়েছে ভর্তি কমিটির জরুরি সভা।

ভর্তি পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ভর্তি পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট একটি অনুষদের ডিন বলেন, ভর্তি পরীক্ষা বিষয়ক এক সভায় এর আগে অনুষদের ডিনরা পরীক্ষা পেছানোর প্রস্তাব দেন। করোনা পরিস্থিতি নিয়ে সেখানে বিশদ আলোচনা হয়। উপাচার্য ডিনদের প্রস্তাবে প্রাথমিক সম্মতি দিয়েছেন। পরবর্তী করণীয় নির্ধারণে বৃহস্পতিবার ভর্তি কমিটির জরুরি সভা ডাকা হয়েছে। পরীক্ষার ব্যাপারে সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

তিনি বলেন, পরিক্ষা কবে হবে জানার জন্য সভা পর্যন্ত অপেক্ষা করতে হবে। বিভিন্ন বিশ্ববিদ্যালয় তাদের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করেছে। সে তারিখগুলোর সাথে সমন্বয় করে নতুন তারিখ ঠিক করা হবে।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, সম্প্রতি দেশে করোনা পরিস্থিতি বেড়ে গেছে। এ কারণে ভর্তি পরীক্ষা নেওয়া সম্ভব নয়। উপাচার্যের সঙ্গে আমাদের সভা হবে। সেখানে সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হবে। ডিনদের মতামতের ভিত্তিতে নতুন ঘোষণা আসবে।

উল্লেখ্য, ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ মে, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ মে, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ মে , ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ মে, ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৫ জুন এবং ‘চ’ অংকন ১৯ জুন অনুষ্ঠিত হওয়ার কথা আছে।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধহেফাজত নেতা হারুন ইজহার আটক
পরবর্তী নিবন্ধআনভীরের আগাম জামিন আবেদনের শুনানি আজ