ভারতের সেই রাম রহিম সিং করোনায় আক্রান্ত

22

ধর্ষণের মামলায় সাজা পাওয়া ভারতের স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম করোনায় আক্রান্ত হয়েছেন। কোভিড পজিটিভ হলে রোববার তাকে হরিয়ানার রোহতক জেলার সুনারিয়া কারাগার থেকে গুরুগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই খবর জানিয়েছে দেশটির সংবাদমাধ্যমগুলো।

ধর্ষণ ও হত্যার দায়ে রাম রহিমের ২০ বছরের কারাদণ্ড হয়েছে। হরিয়ানার ওই কারাগারে থাকা গত ৩ জুন নাকি পেটে ব্যথা অনুভব শুরু করেন। পরে তাকে রোহতকের পোস্ট গ্রাজুয়েট ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে নিয়ে গিয়ে কয়েকটি পরীক্ষা করানো হয়।

যদিও কোভিড পরীক্ষা করতে অস্বীকার করেছিল রাম রহিম। রোববার তাকে গুরুগ্রামের একটি হাসপাতালে নিয়ে গিয়ে কোভিড পরীক্ষা করানো হয়। তার নমুনা পরীক্ষার পর বেসরকারি ওই হাসপাতালের চিকিৎসকরা জানান রাম রহিম কোভিড পজিটিভ।

দুই নারী ভক্তকে ধর্ষণের দায়ে ২০ বছরের কারাদণ্ডাদেশপ্রাপ্ত ভারতের কথিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিং তার ডেরায় থাকা কমপক্ষে দুই হাজার নারীকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে আরও অভিযোগ যে, তিনি কারাগারে ভিআইপি সুবিধা পান।

রাম রহিম সিং ১৯৬৭ সালের ১৫ আগস্ট জন্মগ্রহণ করেন। তিনি জন্মেছিলেন রাজস্থানের শ্রীগঙ্গানগর জেলার শ্রীগুরুসর মোদিয়া গ্রামে। ২৩ বছর বয়সে ডেরা সচ সউদার প্রধান হওয়ার পর হঠাৎ করেই যেন বদলে যায় তার জীবন। শুরু করেন নানা অপকর্ম।

নিউজ হান্ট/ম

পূর্ববর্তী নিবন্ধআম খেলে কমবে ওজন
পরবর্তী নিবন্ধবজ্রপাতের শব্দে মারা গেলেন শিক্ষিকা