ভারতে একদিনে করোনায় আরো ২৮৮৭ জনের মৃত্যু

8

করোনায় দিনদিনই নাজুক হচ্ছে ভারতের পরিস্থিতি। দ্বিতীয় ঢেউয়ে বেসামাল হয়ে পড়েছে দেশটি। ভেঙ্গে পড়েছে চিকিৎসা ব্যবস্থা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন  ১ লাখ ৩৪ হাজার জন। এসময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৮৭ জনের।

আজ বৃহস্পতিবার ( ৩ জুন) করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটার থেকে জানা যায়, ভারতে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে  ২ কোটি ৮৪ লাখ ছাড়িয়ে গেছে। অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩ লাখ ৩৭ হাজার ৯৮৯ জন।

গত দু’দিনে দৈনিক সংক্রমণ কিছুটা বেড়েছে। কিন্তু যে পরিমাণ মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে তার থেকে অনেক বেশি সুস্থ হয়ে উঠছেন। ফলে সক্রিয় রোগীর সংখ্যা কমতে শুরু করেছে।

গত দু’সপ্তাহের বেশি সময় ধরে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ১৩ হাজার ৪১৩। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা-পরীক্ষা হয়েছে সাড়ে ২১ লাখের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা সংক্রমণের হার ৬ দশমিক ২১ শতাংশ। যা গত দু’দিনের চেয়ে কম।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ১১ হাজার ৪৯৯ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছে উঠেছে ২ কোটি ৬৩ লাখ ৯০ হাজার ৫৮৪ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, ভারতে ভ্যাকসিন নিয়েছেন এমন মানুষের সংখ্যা ২২ কোটি ছাড়িয়ে গেছে। ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের মধ্যে প্রায় ১০ লাখ মানুষকে ভ্যাকসিনে প্রথম ডোজ দিতে পেরেছে পশ্চিমবঙ্গ, গুজরাট, বিহার, দিল্লি, উত্তর প্রদেশসহ বেশ কয়েকটি রাজ্য।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধসিটি কর্মীদের বিদায়ী উপহার দিয়ে গেলেন আগুয়েরো
পরবর্তী নিবন্ধনীলক্ষেতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ