ভারতে হাসপাতালে আগুন, ১৮ করোনা রোগীর মৃত্যু

18

ভারতে আবারো একটি হাসপাতালে আগুন লাগার ঘটনা ঘটেছে। দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটে একটি ওয়েলফেয়ার হাসপতালে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে চিকিৎসাধীন করোনাভাইরাসে আক্রান্ত অন্তত ১৮ জন রোগী মারা গেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, শনিবার (১ মে) ভোরে রাজ্যটির ভারুচ শহরের একটি হাসপাতালে এই ঘটনা ঘটে।

এনডিটিভি জানায়, গুজরাটের আগুন লাগা প্যাটেল ওয়েলফেয়ার হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছিল। অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা মিলে প্রায় ৫০ জন রোগীকে উদ্ধার করেছেন।

ভারুচ পুলিশের এসপি রাজেন্দ্র সিং সুরাসামা জানায়, হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় চিকিৎসাধীন ১২ করোনা রোগীর মৃত্যু হয়েছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলেও আশঙ্কা করেন তিনি।

ফায়ার সার্ভিস কর্মকর্তা শৈলেষ সানসিয়া জানিয়েছেন, হাসপাতালটির নিচতলায় করোনা ওয়ার্ডে প্রথমে আগুন লাগে। তবে, অগ্নিকাণ্ডের কারণ এখনও নিশ্চিতভাবে জানা যায়নি।

ঘণ্টাখানেকের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা হয় এবং প্রায় ৫০ জন রোগীকে উদ্ধার করে পার্শ্ববর্তী অন্য আরেকটি হাসপাতালে স্থানান্তর করা হয়।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে পুলিশ জানিয়েছে, প্রথমে নিহতের সংখ্যা ১২ জন বলা হলেও ভোর সাড়ে ৬টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ নিহতের সংখ্যা ১৮ বলে জানায়।

পুলিশ জানায়, আগুনে পুড়ে অঙ্গার হয়ে যাওয়া ওইসব রোগীদের দেহাবশেষ বেড ও মেঝেতে ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখে গেছে। অন্য ছয়জনকে স্থানীয় অন্য একটি হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। তাদেরও শরীরের অধিকাংশ দগ্ধ হয়।

উল্লেখ্য, গত ১০ দিনে ভারতে হাসপাতালে অগ্নিকাণ্ডের তিনটি ঘটনা ঘটলো।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধবিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৩২ লাখ ছুঁইছুঁই
পরবর্তী নিবন্ধগ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ছেলের মৃত্যু, মা-বাবা দগ্ধ