ভাসানী অনুসারী পরিষদের সমাবেশ: আটক ১০-১২ জন

14

শুক্রবার মোদীবিরোধী বিক্ষোভে হামলা ও সংঘর্ষে কয়েকজনের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে করেছে ভাসানী অনুসারী পরিষদ। এসময় সমা‌বেশ থে‌কে ১০-১২ জনকে আটক করা হয়েছে বলে দাবি করছে আয়োজকেরা।

আজ শনিবার (২৭মার্চ) জাতীয় প্রেসক্লাবে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সমা‌বেশের শে‌ষদিকে পু‌লি‌শের সঙ্গে সংগঠনটির নেতাকর্মী‌দের ধাক্কাধা‌ক্কির ঘটনা ঘটে। এক পর্যায়ে ক‌য়েকজন‌কে আ‌টক ক‌রে পুলিশ।

প্রত‌্যক্ষ‌দর্শীরা  জানান, সমা‌বেশ শে‌ষে পু‌লি‌শের সঙ্গে নেতাকর্মী‌দের ধাক্কাধা‌ক্কি লা‌গে। এ সময় পু‌লিশ আট-নয় জনকে আ‌টক ক‌রে।

আটকের বিষয়টি নিশ্চিত করে পুলিশের রমনা অঞ্চলের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান‌ বলেন, ঘটনাস্থল থেকে তিন-চার জনকে আটক করা হয়েছে। এদের জিজ্ঞাসাবাদ করা হবে গতকালের ঘটনায় তারা জড়িত ছিলেন কিনা। সে বিষয়ে যাচাই-বাচাই করে দেখা হবে। যদি তাদের কোনো সম্পৃক্ততা না পাওয়া যায় তাহলে তাদের ছেড়ে দেওয়া হবে।

ভাসানী অনুসারী পরিষদের নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, আমাদের শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশের শেষদিকে পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে বাধা সৃষ্টি করে। পুলিশ সদস্যরা আমাদের বেশ কয়েকজনকে আটক করে নিয়ে যান।

এর আগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ভাসানী অনুসারী পরিষদের সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে বলেন, সমাবেশ থেকে কোনো নেতাকর্মীকে যেন নাটক করা না হয়।

নিউজ হান্ট/এনএইচ