মহামারি চলচ্চিত্রের স্বাদ বদলে দিয়েছে: পরিণীতি

15

করোনাভাইরাস মহামারি সিনেমা জগতের দৃষ্টিভঙ্গিতে আমূল পরিবর্তন এনেছে বলে মনে করেন বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া। ২০২১ এ অভিনেত্রীর ঝুলিতে রয়েছে পরপর চারটি ছবি। তা নিয়েও কথা বলেছেন তিনি।

পরিণীতি মনে করেন, গতবছর লকডাউনে সারাদিন বাড়িতে থেকে একাধিক দেশি বিদেশী নানান অদেখা বিষয়বস্তু কেন্দ্রিক সিনেমা, ওয়েব সিরিজ দেখে মানুষদের সিনেমার বিষয়বস্তুর স্বাদ অনেক বদলে গিয়েছে। তথাকথিত একঘেয়ে সিনেমার বাইরে বেরিয়ে তারা একেবারেই ভিন্ন ধরনের নতুনত্ব কিছু দেখতে চাইছেন।

তার কথায়, ‘এখন সময় সিনেমার বিষয়বস্তু দিয়ে দর্শকদের আকর্ষণ করার। সারা বিশ্বের চলচ্চিত্র এখন জোর দিচ্ছে তাদের কনটেন্টের উপর। এইরকম একটা সময় দাঁড়িয়ে যদি আমরা এখনও সেই পুরনো একঘেয়ে বিষয় দর্শকদের সামনে তুলে ধরি তাহলে তারা তা মোটেই গ্রহণ করবেন না। তাই আমাদের মানে অভিনেতাদের এবং চলচ্চিত্র নির্মাতাদের এইকথা অবশ্যই মাথায় রাখা দরকার’।

পরিণীতি নিজের আসন্ন ছবি প্রসঙ্গে বললেন, ‘এই কিছুদিনে আমি এবং আমার আশেপাশের প্রত্যেকেই যা যা সিনেমা দেখেছি সেগুলির প্রত্যেকটির এক একটা নিজস্ব বৈশিষ্ট রয়েছে। তাই আমি ঠিক করেছিলাম,আমি সেই সকল ছবিগুলি করব যাদের বিষয়বস্তু আমায় আকর্ষণ করবে। ছবির দ্বারা একটা স্ট্রং মেসেজ পাঠানো যাবে দর্শকদের। তা না হলে দর্শক শুধু শুধু সময় নষ্ট করে কেন দেখবে সিনেমা’।

আসন্ন ছবি ‘অ্যানিম্যাল’ প্রসঙ্গেই তিনি বলেন, ‘এই করোনা মহামারি থেকে ইন্ডাস্ট্রি একটা শিক্ষা নিয়েছে। তথাকথিত সিনেমার দৃষ্টিভঙ্গি অনেক পরিবর্তন হচ্ছে। তাই আমরা আসছি আমাদের এমনি একটি দুর্দান্ত ছবি নিয়ে’।

‘অ্যানিম্যাল’ এ পরিণীতি চোপড়া, রণবীর কাপুর ছাড়াও অভিনয় করতে দেখা যাবে অনিল কাপুর, ববি দেওল প্রমুখ অনিনেতাদের।এছাড়াও এবছর পরিণীতির হাতে রয়েছে আরও তিনটি ছবি। ‘দ্য গার্ল অন দ্য ট্রেন’, ‘সন্দিপ অর পিঙ্কি ফেরার’, সানিয়া মির্জার বায়োপিক ‘সানিয়া’।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধদুশ্চিন্তা দূর করে যেসব যোগব্যায়াম
পরবর্তী নিবন্ধওজন কমাতে শসার নানা ব্যবহার