মাইক্রোবাস ভাড়া করে স্বামী-স্ত্রীর ছাগল চুরি

25

চুরিকে তারা ব্যবসা হিসেবে নিয়েছেন। দিনাজপুরের গ্রামীণ পথে মাইক্রোবাস ভাড়া করে ঘুরে বেড়ান নিয়মিত। গ্রামের পর গ্রাম ঘোরেন। কখনোবা গাড়ি থামিয়ে গ্রামীণ পথে হাঁটেন। হাঁটার ফাঁকেই পথে বা বাড়ির সামনে বাঁধা ছাগল কোলে করে মাইক্রোবাসে তুলে নিয়ে হন চম্পট।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে দিনাজপুরের কোতোয়ালি থানা পুলিশ এমনই এক দম্পতিকে তাদের দুই সহযোগীসহ গ্রেফতার করেছে। নাম মশিউর (৩২) ও মাকসুদা (২৭)।

কোতোয়ালি থানার এ এস আই মাইদুল বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার বিকাল পৌনে ৪টার দিকে দিনাজপুরের কোতোয়ালি থানাধীন উপশহর থেকে একজন ৯৯৯-এ ফোন করে জানান, তাদের এলাকায় মাঝে মাঝে গবাদি পশু চুরি হচ্ছে। মঙ্গলবার দুপুরে একজন নারীসহ কয়েকজন ব্যক্তি কয়েকটি ছাগল একটি সাদা রঙের মাইক্রোবাসে তুলে নিয়ে পালানোর সময় এলাকার লোকজন দেখে ফেলেন।

এরপর এলাকাবাসী মাইক্রোবাসটিকে ধাওয়া করেন। ৯৯৯-এ তাৎক্ষণিকভাবে বিষয়টি জানিয়ে দিনাজপুরের কোতোয়ালি থানাকে দ্রুত ব্যবস্থা নিতে অনুরোধ করেন তিনি। পরে কোতোয়ালি থানার একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়।

কোতোয়ালি থানার এ এস আই মাইদুল জানান, তারা এলাকাবাসীর সহযোগিতায় ধাওয়া করে একটি সাদা মাইক্রোবাস জব্দ করেছেন। মাইক্রোবাস থেকে দুইটি ছাগল উদ্ধার এবং চুরির অভিযোগে মশিউর, তার স্ত্রী মাকসুদা এবং তাদের দুই সহযোগী সাজু মিয়া (৩০) ও মিলনকে (৩২) গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করা হয়েছে।

নিউজ হান্ট/ম