মামুনুলের বিরুদ্ধে মামলা আইন অনুযায়ী হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

19

মহান স্বাধীনতা দিবসে বায়তুল মোকাররম মসজিদে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় নেতাদের বিরুদ্ধে আইন অনুযায়ী মামলা হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে সচিবালয়ে এক ব্রিফিংয়ে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেই অপরাধ করবে তার বিরুদ্ধে মামলা হবে। কোর্ট তার বিরুদ্ধে মামলা করবে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিবে। মামুনুল হক প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার বিরুদ্ধে মামলা হয়েছে আইন অনুযায়ী। মামুনুল অপরাধ করে থাকলে আদালত তার বিচার করবে।

তিনি আরও বলেন, তারা বিনা কারণে হামলা করেছে, ভুমি অফিস পুড়িয়ে ফেলেছে। তাই এখন থেকে যেকোন নাশকতা করলেই ব্যবস্থার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আইনশৃংখলা রক্ষায় কঠোর অবস্থানে যাচ্ছে সরকার। প্রয়োজনে জেলা ভিত্তিক ব্যবস্থাপনাও জোরালো করা হবে।

এর আগে, সোমবার (৫ এপ্রিল) স্বাধীনতা দিবসে বায়তুল মোকাররমে সংঘর্ষের ঘটনায় হেফাজত নেতা মামুনুল হকসহ ১৭জনকে আসামি করে পল্টন থানায় মামলা করা হয়। ব্যবসায়ী খন্দকার আরিফ উজ জামান বাদী হয়ে এ মামলা করেন।

গত ২৬শে মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে বায়তুল মোকাররম এলাকায় তাণ্ডব চালায় হেফাজত কর্মীরা। কয়েকঘণ্টার সংঘর্ষে শতাধিক ব্যক্তি আহত হন। আগুন দেয়া হয় বেশকটি যানবাহনে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছোড়ে।

দুই ঘন্টা ধরে চলা সংঘর্ষে পুলিশ, সাংবাদিক, বিক্ষোভকারী ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীসহ শতাধিক ব্যক্তি আহত হন।

নিউজ হান্ট/আরকে