মামুনুল হককে ২৪ দিনের রিমান্ডে চায় পুলিশ

24

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে দায়ের হওয়া তিন মামলায় মোট ২৪ দিনের রিমান্ডে নিতে আদালতে আবেদন করেছে পুলিশ। নারায়ণগঞ্জের সোনারগাঁও থানা পুলিশ এ আবদেন করেছে।

আজ রোববার (২মে) দুপুরে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান।

তিনি বলেন, ‘তিনটি মামলায় মোট ২৪ দিনের রিমান্ডে নিতে পুলিশের পক্ষ থেকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করা হয়েছে। এছাড়া, তার স্ত্রীর দায়ের করা ধর্ষণ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়েছে।’

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ‘এখনো আদালতের কোনো আদেশ পাওয়া যায়নি।’ গত শুক্রবার সকালে মামুনুল হকের বিরুদ্ধে মামলা দায়ের করেন তার দাবি করা দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণা।

মামুনুল হককে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের তদন্তে থাকা ঝর্ণার মামলায় ১০ দিন, ডিবির তদন্তে থাকা রিসোর্ট কাণ্ডের মামলা ও আওয়ামী লীগের অফিসে হামলা মামলায় পৃথকভাবে সাতদিন করে ১৪ দিন সবমিলে মোট ২৪ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

গত ৩ এপ্রিল মামুনুলকে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়্যাল রিসোর্টে এক নারীসহ অবরুদ্ধ করে স্থানীয়া। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারাও সেখানে গিয়েছিলেন। পরে হেফাজতের কর্মীরা গিয়ে তাদের ছাড়িয়ে নিয়ে যায়। মামুনুল দাবি করছেন, ওই নারী তার দ্বিতীয় স্ত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমে মামুনুল ও ওই নারীর কথোপকথনের নানা অডিও ঘুরছে।

মামুনুল হক হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব, পাশাপাশি ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক। এ ছাড়া তিনি বাংলাদেশ খেলাফত মজলিশের মহাসচিব এবং জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসার শিক্ষক।

হেফাজতের বহুল আলোচিত নেতা মামুনুল হককে ১৮ এপ্রিল ঢাকার মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয়। তিনি এখন রিমান্ডে আছেন। মামুনুল হকের বিরুদ্ধে ঢাকা ও নারায়ণগঞ্জে নতুন-পুরোনো মিলিয়ে অন্তত ১৮টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধমোদি-শাহ’র কৌশল ব্যর্থ
পরবর্তী নিবন্ধমুনিয়ার মৃত্যুর ঘটনায় হুইপপুত্র শারুনের বিরুদ্ধে মামলা