মুজিববর্ষে সুদানের স্কুলে ব্যানএফপিইউ শিক্ষা উপকরণ ও করোনা নিয়ন্ত্রণ সামগ্রী বিতরণ

31

সুদানের দারফুর প্রদেশে ৪ এপ্রিল বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে মুজিববর্ষের লেগো সম্বলিত পাঁচ শতাধিক শিক্ষা উপকরণ ও কোভিড নিয়ন্ত্রণের নানা সামগ্রী আল কিডা মডেল বয়েজ স্কুলে দেওয়া হয়েছে। আজ রোববার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে, বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট ‍(ব্যানএফপিইউ )।

এই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের ‍(ব্যানএফপিইউ ) কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম, বিশেষ অতিথি ছিলেন স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হাই ইবনে কালাম।

বিবৃতিতে বলা হয়, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের ব্যানএফপিইউ উদ্যোগে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে শতাধিক শিক্ষা উপকরণ স্কুলের শিক্ষার্থীদের জন্য দেওয়া হয়। বিতরণ অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান শিক্ষক শিক্ষা উপকরণসহ নানা সামগ্রী প্রদানের জন্য বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ দেন।

আব্দুল হালিম বলেন এই উপকরণ গুলো শিক্ষার্থীদের খুবই প্রয়োজন ছিল, এর মাধ্যমে সুদান ও বাংলাদেশের মধ্যে ভাতৃত্ববোধ বৃদ্ধি করবে।

ব্যানএফপিইউ কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম মহান মুক্তিযুদ্ধে ও বাংলাদেশ সৃষ্টিতে জাতির পিতার অবদানের কথাকে শ্রদ্ধাভরে স্মরণ করে বলেন, মুজিববর্ষে এটি বাংলাদেশ পুলিশের সুদানের মাটিতে সর্বশেষ ডোনেশন প্রোগ্রাম এবং বাংলাদেশ জাতির পিতার ১০১তম জন্ম বার্ষিকীতে তা দিতে পেরে ব্যানএফপিইউ গর্বিত।

তিনি আরো বলেন, এর আগেও বাংলাদেশ পুলিশ এখানকার স্কুলগুলোতে শিক্ষা সামগ্রী বিতরণ করেছে যা অতীতে কোনো দেশের প্রতিনিধি দারফুরে দেয়নি।

বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট সুদানের যুদ্ধবিধস্ত প্রদেশ দারফুরে আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করেছে।