মুম্বাইয়ে ধসে পড়লো চারতলা বাড়ি, নিহত ১১

3

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের পশ্চিম মালাডের মালভানি এলাকায় বহুতল ভবনধসে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ১৮ জন গুরুতর আহত হয়েছে।

আহতদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে।

ভারতীয় গণমাধ্যমটাইমস অব ইন্ডিয়ার জানায়, বুধবার রাত ১১টার দিকে ভেঙে পড়ে ওই চারতলা ভবনটি। এটি পাশের একটি বস্তির ওপর ভেঙে পড়ে।

ভেঙে পড়া বাড়ির ভেতর অনেকেই আটকা পড়ে। বেশকিছু শিশুও ছিল সেখানে। স্থানীয়রা এবং পুলিশ মিলে প্রাথমিকভাবে ১৫ জনকে উদ্ধার করে। এরপর দমকল বাহিনী এবং উদ্ধারকারী দলও আসে। তারা আটকা পড়াদের উদ্ধার করে। এখনও ধ্বংসস্তুপে অভিযান চালানো হচ্ছে।

মহারাষ্ট্রের বস্ত্র, মৎস্য ও বন্দর উন্নয়নমন্ত্রী আসলাম শেখ বলেছেন, ভারী বৃষ্টিপাতের জেরেই ভেঙে পড়েছে ওই বহুতল ভবনটি। ওই এলাকার আরও তিনটি বহুতল ভবনকে ‘বিপজ্জনক’ হিসেবে চিহ্নিত করেছে বৃহন্মুম্বাই পৌর নিগম কর্তৃপক্ষ।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, এখনও ধ্বংসস্তুপের নিচে আরও বহু মানুষ আটকা পড়ে আছে বলে ধারণা করা হয়েছে। এখনও উদ্ধার ও তল্লাশি অভিযান চলছে।

কর্মকর্তারা জানিয়েছেন, উদ্ধারকর্মীরা পাশের একটি তিনতলা ভবন থেকেও লোকজনকে সরিয়ে নিয়েছে। ওই ভবনটির অবস্থা ভালো নয় এবং সেটাও যে কোনো সময় ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় লোকজন উদ্ধারকারী দলের সঙ্গে উদ্ধার অভিযানে অংশ নিয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া আহত লোকজনকে কানদিভালির একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এর আগে বুধবার সকাল থেকেই মুম্বাই জুড়ে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছিল। সারাদিনই চলে বৃষ্টিপাত। এর ফলে পানিতে ডুবে যায় বিভিন্ন রাস্তা এবং রেললাইন। যোগাযোগ ব্যবস্থাও আংশিকভাবে বন্ধ রয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী তিন-চারদিন মহারাষ্ট্রের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে একদিনে করোনা আক্রান্ত ১১৯ জন, মৃত্যু ৩
পরবর্তী নিবন্ধইসরায়েলের বিপক্ষে বড় জয় রোনালদোদের