মুহুর্তেই ছত্রভঙ্গ চাকরি প্রত্যাশীদের আন্দোলন, আটক ৩

9
পুরনো ছবি

চাকরিতে বয়স বাড়িয়ে ৩২ করার দাবিতে চাকরি প্রত্যাশীরা শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে গণসমাবেশ ও মানববন্ধন করছিলেন। কিন্তু লাঠিচার্জ করে পুলিশ তাদের সেই গণসমাবেশ ও মানববন্ধন ছত্রভঙ্গ করে দিয়েছে। এই ঘটনায় ৩ জনকে আটকও করা হয়েছে।

আজ শুক্রবার (১১ জুন) জাতীয় জাদুঘরের সামনে বেলা আড়াইটার দিকে তারা গণসমাবেশ ও মানবন্ধন শুরু করেন চাকরি প্রত্যাশীরা। বেলা ৫টার দিকে শাহবাগ মোড় হয়ে রাজু ভাষ্কর্যে অবস্থান নিতে জাদুঘরের সামনে থেকে শাহবাগ হয়ে মিছিল বের করেন তারা। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শাহবাগ মোড়ে পুলিশ প্রথমে তাদের মিছিলে বাঁধা দেয়।

এসময় তারা শাহবাগ মোড়ে অবস্থান নেওয়ার চেষ্টা করে আন্দোলনাকারীরা। তবে পুলিশের অনুরোধে আন্দোলনকারীরা মোড় থেকে সরে শাহবাগ থানার সামনে দাঁড়িয়ে বক্তব্য দেয়া শুরু করে । কিছুক্ষণ পর রমনা জোনের এডিসি হারুন অর রশীদ থানার সামনে থেকে তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে আন্দোলনকারীদের সাথে পুলিশের বাকবিতন্ডা শুরু হয় । একপর্যায়ে পুলিশ ক্ষিপ্ত হয়ে আন্দোলনকারীদের লাঠিচার্জ শুরু করে। পুলিশের লাঠিচার্জে মুহুর্তে ছত্রভঙ্গ হয় যায় আন্দোলনকারীরা। এসময় ৩ জনকে আটক করে পুলিশ।

এ বিষয়ে বয়স ‘৩২ চাই’ আন্দোলনের সমন্বয়ক সাজিদ সেতু বলেন, আমাদের অহিংস আন্দোলনে পুলিশ হামলা চালিয়েছে। আমাদের দুইজনকে আটক করে নিয়ে গেছে। আমরা আমাদের আন্দোলন চালিয়ে যেতে রাজু ভাষ্কর্যে অবস্থান নিয়েছি।

শাহবাগ থানা অফিসার ইনচার্জ (ওসি) মামুনুর রশীদ জানান, ‘আমরা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তাদের বার বার নিষেধ করি তারা যেন থানার সামনে না দাঁড়ায়। এরপরও তারা থানার সামনে অবস্থান নিলে আমরা তাদের সরিয়ে দিতে গেলে তাদের সাথে বাকবিতন্ডা হয়, একপর্যায়ে তারা ক্ষিপ্ত হয়ে আমাদের উপর হামলা করলে আমরা লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এসময় তাদের তিনজনকে আমরা আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসি।’

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধ২০ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত
পরবর্তী নিবন্ধসাতক্ষীরায় করোনা চিকিৎসায় জনবল সংকট চরমে