মৃত্যু আরও কমেছে, বেড়েছে শনাক্ত

8

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ৮৬৯ জন।একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও এক হাজার ৯৭০ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ১২ হাজার ৯৬০ জন।

আজ সোমবার (৭ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল রোববার (৬ জুন) ৩৮ জনের মৃত্যু ও ১ হাজার ৬৭৬ জন জনের করোনা শনাক্ত হয়। এছাড়া গত শনিবার (৫ জুন) ৪৩ জন মারা যান।

আজকের বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৭ হাজার ১৬৯টি নমুনা পরীক্ষা করে আরও এক হাজার ৯৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৪৭ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩০ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও ১১ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২২ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯১৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ৫৩ হাজার ২৪০ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৬০ লাখ ৬৭ হাজার ৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৫ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৮ শতাংশ।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধযাত্রাবাড়ীতে ১৮ হাজার ইয়াবা জব্দ, আটক ২
পরবর্তী নিবন্ধবাংলাদেশ সফলভাবে করোনা মোকাবিলা করতে পেরেছে: স্বাস্থ্যমন্ত্রী