মৃত্যু কমেছে, বেড়েছে শনাক্ত

7

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১২ হাজার ৮৩৯ জনে দাঁড়িয়েছে। এছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ৬৭৬ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট আট লাখ ১০ হাজার ৯৯০ জন করোনায় আক্রান্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে এক হাজার ৮৯৭ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ৫১ হাজার ৩২২ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ রোববার (৬ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল শনিবার (০৫ জুন) দেশে করোনায় ৪৩ জনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া ১ হাজার ৪৪৭ জন জনের করোনা শনাক্তের কথাও জানানো হয়।

আজকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫০৯টি ল্যাবে ১৫ হাজার ৬১৩টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ৫২৯টি। নমুনা শনাক্তের হার ১০ দশমিক ৭৩ শতাংশ। এর আগে গতকাল করোনায় নমুনা শনাক্তের হার ছিল ১১ দশমিক ০৩ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৩৮ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ১৩ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন নয় হাজার ২৫৬ জন ও নারী তিন হাজার ৫৮৩ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের দুইজন, ৫১ থেকে ৬০ বছরের নয়জন ও ষাটোর্ধ্ব ২৩ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে চারজন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে ছয়জন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে তিনজন, রংপুর বিভাগে পাঁচজন ও ময়মনসিংহ বিভাগে তিনজন রয়েছে। এ ছাড়া সরকারি হাসপাতালে ৩১ জন ও বেসরকারিতে ছয়জন এবং বাড়িতে একজন মৃত্যুবরণ করেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধবিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন করালে ২ লাখ টাকা সরকারি ফি
পরবর্তী নিবন্ধব্রডব্যান্ড ইন্টারনেটের সর্বোচ্চ দাম নির্ধারণ করে দিল বিটিআরসি