মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

16

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ৯৪৯ জন।একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৫৩৭ জনকে শনাক্ত করা হয়েছে।

এর আগে গতকাল ৪৪ ও গত পরশু ৩০ জন মারা গেছেন। গতকাল দুই হাজার ৩২২ জন ও গত পরশু এক হাজার ৯৭০ জন শনাক্ত হয়েছিল। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ১৭ হাজার ৮১৯ জন।

আজ বুধবার (৯ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২০ হাজার ৫৮৪টি নমুনা পরীক্ষা করে আরও দুই হাজার ৫৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৩৩ শতাংশ। এর আগে গতকাল শনাক্তের হার ছিল ১২ দশমিক ১২ শতাংশ ও গত পরশু ১১ দশমিক ৪৭ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও ১৯ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, চার জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, আট জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২১ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৬৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ৫৭ হাজার ৫৬৯ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৬১ লাখ ছয় হাজার ৭৯১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৪ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৮ শতাংশ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয় বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধআওয়ামী লীগের মনোনয়ন ফরম পাননি ডিপজল-এখলাস মোল্লা
পরবর্তী নিবন্ধজাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক শ্রেণিতে ভর্তি কার্যক্রম স্থগিত