মৃত্যু বাড়ছেই, শনাক্ত কিছুটা কমেছে

8

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৩ হাজার ৩২ জন।একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৪৫৪ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ২২ হাজার ৮৪৯ জন।

আজ শুক্রবার (১১ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার ৪০ ও গত পরশু বুধবার ৩৬ জন মারা গেছেন। এছাড়া ওই দুদিন যথাক্রমে দুই হাজার ৫৭৬ জন ও দুই হাজার ৫৩৭ জন শনাক্ত হয়েছিল।

আজকের বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৮ হাজার ৫৩৫টি নমুনা পরীক্ষা করে আরও দুই হাজার ৪৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৪ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৩ দশমিক ২৫ শতাংশ ও গত পরশু ১২ দশমিক ৩৩ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ৩০ জন পুরুষ ও ১৩ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, চার জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২৪ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৮৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ৬১ হাজার ৯১৬ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৬১ লাখ ৪৪ হাজার ৭৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৮ শতাংশ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয় বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধ১১ জুন প্রকৃত গণতন্ত্র মুক্তি দিবস: তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: আরো ৩ জন গ্রেপ্তার