মেডিকেল পরীক্ষার্থীদের কেন্দ্রে থাকতে হবে সকাল ৮টার মধ্যে

10

২০২০-২০২১ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার (০২ এপ্রিল)। করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অনুযায়ী গণপরিবহনে অর্ধেক যাত্রী বহন করায় রাজধানীতে দেখা দিয়েছে পরিবহন সংকট। এ অবস্থায় পরীক্ষার্থীদের পরিস্থিতি বিবেচনায় ওইদিন সকাল ৮টার মধ্যে নিজ নিজ কেন্দ্রে উপস্থিত থাকার জন্য অনুরোধ করছে ডিএমপি।

আজ বৃহস্পতিবার (০১ এপ্রিল) সকালে দিকে ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা মোতাবেক গণপরিবহনে অর্ধেক যাত্রী বহন করায় পরিবহন সংকট দেখা দিতে পারে। পরিস্থিতি বিবেচনায় শুক্রবার (০২ এপ্রিল) মেডিক্যাল পরীক্ষার্থীদের সকাল ৮টার মধ্যে নিজ নিজ কেন্দ্রে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হচ্ছে।

এদিকে গত বুধবার (৩১ মার্চ) দুপুরে ডিএমপি সদর দফতরে মেডিকেল ভর্তি পরীক্ষা গ্রহণকারী সংশ্লিষ্টদের সঙ্গে এক সমন্বয় সভায় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, করোনা প্রাদুর্ভাবের কারণে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মাস্ক পরিধান করে কেন্দ্রে আসার জন্য নিদের্শনা দেওয়া হয়েছে।

এছাড়াও প্রতিটি পরীক্ষা কেন্দ্রের প্রবেশ পথে তাপমাত্রা পরিমাপের জন্য থার্মাল স্ক্যানার, জীবাণুনাশক অটো স্প্রে মেশিনসহ হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা থাকবে।

নিউজ হান্ট/এনএইচ