মোদির সঙ্গে দেখা করলেন মাশরাফি-সাকিব

24

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশে সফরে আসা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসানসহ তরুণ সফল তারকারা।

আজ শুক্রবার (২৬ মার্চ) সকালে বাংলাদেশে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাকে অভ্যর্থনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ভারতের প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা এবং গার্ড অব অনার দেওয়া হয়েছে।

এরপর দুপুরে নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন দেশের তরুণ সফল তারকারা। যাদের মধ্যে রয়েছেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, নারী ক্রিকেট দলের সালমা খাতুন, জাহানারা পারভীন। এছাড়াও দুই বাংলার জনপ্রিয় তারকা জয়া আহসান ও নুসরাত ফারিয়া।

মোদির সঙ্গে দেখা করার পর ভারতীয় বার্তা সংস্থা এএনআইকে সাকিব জানিয়েছেন, মোদির সঙ্গে দেখা হওয়ায় নিজেকে সৌভাগ্যবান মনে করছেন তিনি।

সাকিব বলেন, প্রধানমন্ত্রী মোদির সঙ্গে দেখা করতে পেরে আমি সম্মানিত বোধ করছি। আমি আশা করি তার সফর দুই দেশের জন্যই ফলপ্রসূ হবে। ভারতে তার নেতৃত্ব অসাধারণ। আমি আশা করি তিনি ভারতের উন্নতির জন্য ভবিষ্যতেও কাজ করে যাবেন এবং আমাদের সঙ্গে ভারতের সম্পর্ক দিন দিন আরও ভালো হবে।

এদিকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে একাত্তরে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন নরেন্দ্র মোদি। এরপর গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন তিনি। এরপর মতুয়া সম্প্রদায়ের মন্দিরে যাবেন ভারতীয় প্রধানমন্ত্রী।

নিউজ হান্ট/এনএইচ