মোদির সফর কেন্দ্র করে রাজনৈতিক কর্মসূচি না দেয়ার অনুরোধ র‍্যাবের

22

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশ নিতে শুক্রবার (২৬ মার্চ) বাংলাদেশে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ঢাকায় তার সফরকে কেন্দ্র করে কোনো ধরনের রাজনৈতিক কর্মসূচি না দেয়ার অনুরোধ জানিয়ে র‍্যাবের লিগাল অ্যান্ড মিডিয়া পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেছেন, এ ধরনের কর্মসূচির সঙ্গে দেশের ভাবমূর্তি জড়িত। কর্মসূচির নামে কেউ যেন বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য সার্বক্ষণিক নজরদারি রয়েছে।

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে উত্তরায় র‌্যাব সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, মুজিববর্ষ ও সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিভিন্ন দেশের কর্ণধার ও গুরুত্বপূর্ণ ব্যক্তিরা বাংলাদেশ পরিদর্শন করছেন। অতিথিদের আগমনের যে সূচি রয়েছে, সে অনুযায়ী র‌্যাব অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছে।

অতিথিদের আগমন সূচিতে যেসব স্থান রয়েছে (ঢাকার ভেতরে ও বাইরে) সেখানে র‌্যাব তিন ধরনের কার্যক্রম পরিচালনা করছে। স্থানগুলোতে র‌্যাব সদস্যদের দৃশ্যমান উপস্থিতি, গোয়েন্দা নজরদারি এবং সাইবার মনিটরিং করা হয়। আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই, বিগত দিনে র‌্যাব যেভাবে পেশাদারিত্ব ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছে, আগামী দিনগুলোতেও র‌্যাব তার স্বাক্ষর রেখে যাবে।

মোদিবিরোধী বিক্ষোভে র‌্যাবের ভূমিকা প্রসঙ্গে বলেন, যারা মোদি বিরোধী বক্তব্য, সভা-সমাবেশসহ এ ধরনের কার্যক্রম পরিচালনা করছেন, তাদের প্রতি এসব কার্যক্রম থেকে বিরত থাকার অনুরোধ। সর্বত্র পুলিশের পাশাপাশি র‌্যাবও মোতায়েন রয়েছে।

অতিথিদের আগমন উপলক্ষে কোনো ধরনের নাশকতা বা বিশৃঙ্খলার আশঙ্কা রয়েছে কি না জানতে চাইলে র‌্যাবের এ গণমাধ্যম শাখার প্রধান বলেন, কোনো ধরনের আশঙ্কা নেই। র‌্যাবসহ সব আইনশৃঙ্খলা বাহিনী এসব মনিটরিং করছে। আমাদের সাইবার শাখা সক্রিয় রয়েছে।

নিসউজ হান্ট/এনএইচ