মোবাইলেই পৌঁছে যাচ্ছে সরকারি ভাতা

13

নান্দাইল (ময়মনসিংহ) থেকে মোহাম্মদ আমিনুল হক বুুলবুল: প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার বাস্তবায়নের লক্ষ্যে ময়মনসিংহের নান্দাইলে সমাজ সেবা কার্যালয়ে শতভাগ বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহিতা নারী ও প্রতিবন্ধীদেরকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনার কার্যক্রম চলছে।

স্থানীয় এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন ও নান্দাইল উপজেলা চেয়ারম্যান মো.হাসান মাহমুদ জুয়েল ও সমাজসেবা অফিসার মো. ইনসান আলী যৌথভাবে সেসমস্ত উপকার ভোগীদেরকে শতভাগ ভাতা প্রদান নিশ্চিতকরণে ব্যাপক কর্মতৎপরতা চালিয়ে যাচ্ছেন।

বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতা ও প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি ভাতাভোগী ৩৬ হাজার ৮৫৭ জন মানুষের মোবাইল ফোনে টাকা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করছেন উপজেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। ভাতাভোগীদের মোবাইলে নগদ হিসাব খোলা ও মোবাইল নম্বর পরিবর্তনের কাজ করে দিচ্ছেন তারা।

ভাতাভোগীরা জানান, তাদের ভাতা পৌঁছে দেওয়ার লক্ষ্যে সমাজসেবা কার্যালয়ের প্রতিটি কর্মকর্তা-কর্মচারী করোনা দুর্যোগের মধ্যেও নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

উপজেলা সমাজসেবা অফিসার মো. ইনসান আলী জানান, ভাতা গ্রহীতাদের কষ্ট ও দুর্ভোগ লাঘবের জন্য জিটুপি পদ্ধতিতে ভাতা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। এতদিন ভাতা গ্রহীতাদের ব্যাংকে গিয়ে দীর্ঘসময় অপেক্ষা করে টাকা গ্রহণ করতে হতো। এখন থেকে ভাতার টাকা মোবাইল ফোনে পৌঁছে দিতে কাজ শুরু করে সমাজসেবা অধিদপ্তর। ইতিমধ্যে মোবাইল ফোনে টাকা পেতে শুরু করেছে ভাতাভোগীরা।

উপজেলা চেয়ারম্যান মো.হাসান মাহমুদ জুয়েল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার বাস্তবায়নে চেষ্টা চালিয়ে যাচ্ছি । আমি চাই আমার উপজেলায় প্রকৃত উপকার ভোগীরা যেন শতভাগ ভাতা সুবিধার আওতায় আসে।

সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার উপজেলায় শতভাগ ভাতা প্রদান করেছেন। এইজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। স্বচ্ছতার মাধ্যমে, দুর্নীতি মুক্তভাবে প্রকৃত উপকার ভোগীরা যেন ভাতা কার্যক্রমের আওতায় আসে সেই চেষ্টাই করছি।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধআরও ৮০ হাজার রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তরের সিদ্ধান্ত
পরবর্তী নিবন্ধনড়াইলে বৃদ্ধাকে পুড়িয়ে হত্যার ঘটনায় নাতি-নাতজামাই গ্রেপ্তার