মৌসুম শেষে সিটিকে বিদায় জানাচ্ছেন আগুয়েরো

9

চলতি মৌসুম শেষে ম্যানচেস্টার সিটি ছাড়বেন সার্জিও আগুয়েরো। সোমবার (২৯ মার্চ) এমনই ঘোষণা দিয়েছে ম্যানসিটি। আগুয়েরোও এক আবেগঘন টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন।

ম্যানসিটির সঙ্গে ৩২ বছর বয়সী আর্জেন্টাইন স্ট্রাইকারের চুক্তির মেয়াদ চলতি মৌসুম শেষে শেষ হচ্ছে। আগুয়েরো জানিয়েছেন তিনি আর চুক্তি নবায়ন করতে চান না। এর মধ্য দিয়ে সিটির সঙ্গে তার ১০ বছরের সম্পর্কে ছেদ পড়তে যাচ্ছে।

তার ম্যানসিটি ছাড়ার বিষয়ে চেয়ারম্যান খালদুন আল মুবারক বলেছেন, ‘গেল ১০ বছরে ম্যানসিটির জন্য আগুয়েরোর অবদান পরিসংখ্যান দিয়ে বোঝানো যাবে না। যারা ম্যানসিটিকে ভালোবাসেন কিংবা যারা ফুটবল ভালোবাসেন তাদের স্মৃতিতে চিরসবুজ হয়ে থাকবেন কিংবদন্তিতুল্য আগুয়েরো।’

আগুয়েরো ২০১১ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে যোগ দিয়েছিলেন ম্যানসিটিতে। গেল ১০ বছর স্কাই ব্লুজদের হয়ে তিনি ৩৮৪ ম্যাচ খেলেছেন। গোল করেছেন রেকর্ড ২৫৭টি। সাম্প্রতিক সময়ে ম্যানসিটির পুনর্জাগরণের অন্যতম সারথি ছিলেন আগুয়েরো। ২০১২ সালে কুইন্স পার্ক রেঞ্জার্সের বিপক্ষে অন্তিম মুহূর্তে করা তার গোলে ভর করে ৪৪ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল সিটি।

এরপর আগুয়েরো ম্যানসিটিকে আরো ৩টি প্রিমিয়ার লিগ শিরোপা, ১টি এফএ কাপ ও ৫টি লিগ কাপ জিতিয়েছেন।

ইতিহাদ স্টেডিয়ামে আগুয়েরোর একটি মূর্তি স্থাপন করা হবে। এর আগে ভিনসেন্ট কোম্পানি ও ডেভিড সিলভা ২০১৯ ও ২০২০ সালে ম্যানসিটি ছেড়ে যাওয়ার পর তাদের মূর্তি স্থাপন করা হয়েছিল ইতিহাদে।

নিউজ হান্ট/ম