যশোরে করোনায় আক্রান্ত ও মৃত্যু বেড়েছে

10

এম.এইচ.উজ্জল, যশোরঃ যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সাথে নতুন করে ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ছয় জন করোনা রোগী ছিলেন। বাকি আট জনের উপসর্গ ছিল।

আজ বুধবার (৭ জুলাই) যশোর জেনারেল হাসপাতালের আরএমও ড. আরিফ আহম্মেদ ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ড. রেহেনেওয়াজ এ তথ্য জানিয়েঝেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলার ১০২০ জনের নমুনা পরীক্ষায় ৩৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় ৩৬.৫৬ শতাংশ।  বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ২৪৩ জন। এপর্যন্ত শনাক্ত হয়েছে ১৪১৭০ জন, সুস্থ্য হয়েছেন ৮৪০৮ জন, করোনা পজেটিভ রোগী মারাগেছে ১৮৭ জন৷

তিনি আরো জানান, যশোর সদর উপজেলায় পজেটিভ শনাক্ত হয়েছে ২০৩ জন, কেশবপুরে ২৬ জন, ঝিকরগাছায় ৩০ জন, অভয়নগরে ৫২ জন, মনিরামপুরে ২৭ জন, বাঘারপাড়ায় ১২ জন, শার্শায় ১৯ জন, চৌগাছা উপজেলায় ৪ জন নতুন করে শনাক্ত হয়েছে৷

উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গত ৮ মার্চ, ২১ সেপ্টেম্বর তা সাড়ে তিন লাখ ছাড়িয়ে যায়। এর মধ্যে গত ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনে সর্বোচ্চ শনাক্ত।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ১০ অক্টোবর তা সাড়ে পাঁচ হাজারে দাঁড়ায়। এর মধ্যে ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধনওগাঁয় ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধকিশোরীকে বিয়ে করা চেয়ারম্যানের বরখাস্তের আদেশ স্থগিত