যাত্রাবাড়িতে মাদ্রাসা ছাত্রদের সড়ক অবরোধ

13

বাংলাদেশে মোদির আগমনের বিরোধিতা করে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় সড়ক অবরোধ করে মাদ্রাসার শিক্ষার্থীরা।

পুলিশ জানায়, ঢাকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসার প্রতিবাদে আজ সন্ধ্যা ৭ টার দিকে যাত্রাবাড়ীর কুতুবখালী মাদ্রাসার সামনে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করেন। এর ফলে আশেপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে পুুলিশ ঘটনাস্থলে আসে। বিষয়টি নিশ্চিত করেন যাত্রাবাড়ী থানার ওসি মাজহারুল ইসলাম। তিনি বলেন, ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

মোদির সফরকে কেন্দ্র করে শুক্রবার বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ এলাকায় পুলিশ ও সরকারদলীয় নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন মুসল্লিরা। সংঘর্ষের ঘটনায় অর্ধশতাধিক মানুষ আহত হন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তারা চিকিৎসা নেন। তাদের মধ্যে আটজন বিভিন্ন গণমাধ্যমের কর্মী রয়েছেন।

এছাড়া চট্টগ্রামের হাটহাজারীতে মোদির সফরের প্রতিবাদে আয়োজিত মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হন। শুক্রবার (২৬ মার্চ) বেলা আড়াইটার দিকে দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার সামনে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রবিউল ইসলাম (২৩), মেরাজুল ইসলাম (২২) মিরাজুল ইসলাম, জামিল (২০) ও মিজান (৪০)। চট্টগ্রাম মেডিকেলে কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, সংঘর্ষের ঘটনায় চারজন নিহত হয়েছেন। তাদের মধ্যে তিনজন মাদ্রাসাছাত্র এবং একজন স্থানীয় দর্জির দোকানে কাজ করতেন। আহত চারজন হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড চিকিৎসাধীন।

নিউজ হান্ট/ম