রাজধানীতে কিশোর গ্যাং ‘আকাশ ও সামী’ গ্রুপের ১৮ সদস্য গ্রেপ্তার

26

রাজধানীর লালবাগ, তেজগাঁও এবং তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাং ‘আকাশ ও সামী’ গ্রুপের ১৮ সদস্য গ্রেপ্তার করেছে র‍্যাব-২। গতকাল বুধবার ( ৯ জুন) রাত ১০টা থেকে ১০ জুন (বৃহস্পতিবার) সকাল ১১টা পর্যন্ত রাজধানীর লালবাগ, তেজগাঁও এবং তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতি, ছিনতাইসহ নানা অপরাধে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত কিশোর গ্যাং সদস্যরা হলেন- আকাশ(২৭), ফয়সাল মাহমুদ(২৬), ইমরান(১৯), মিরাজুল করিম(২৩), মামুনুর রশিদ চৌধুরী জনি (৩০), ফারহান আহমেদ(২৩), আল আমিন(২৬), মাসুদ রানা রাজ(২৪), নাহিদ(১৮), শান্ত(১৮), রাব্বি আল মামুন(২৩), ফেরদৌস(১৮), সামি(১২), সাগর(১৩), আশিকুল ইসলাম (১২), আলভি(১৪), শান্ত(১৩) এবং নয়ন (১৩)।

তাদের কাছ থেকে ১০টি ছুরি, ০৩টি ড্যাগার, ০২টি ক্ষুর, ০২টি এন্টিকাটার ব্লেড, ০২টি তালা ভাঙ্গার যন্ত্র, ০২টি গ্রীল কাটার যন্ত্র এবং ০৮টি মোবাইল জব্দ করা হয়।

র‍্যাব-২ এর কর্মকর্তা মেজর রুহুল আমিন জানান, প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে আমরা জানতে পারি এই কিশোর অপরাধীরা স্থানীয়ভাবে পরিচিত কিশোর গ্যাং গ্রুপ- ‘আকাশ গ্রুপ’ এবং ‘সামী গ্রুপ’র সদস্য। তারা সংঘবদ্ধভাবে বিভিন্ন দলে ভাগ হয়ে ডাকাতি, ছিনতাই, মাদক সেবন, ইভটিজিং, চাঁদাবাজিসহ নানা অপকর্মের সাথে জড়িত।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতরা টিকটক, লাইকিসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল ভিডিও শেয়ার/তৈরির মাধ্যমে ভাইরাল হওয়াসহ বিভিন্ন বয়সী নারীদের সাথে অবৈধ সম্পর্ক স্থাপনের মতো নানাবিধ অনৈতিক কাজে লিপ্ত আছে বলে স্বীকার করে। তারা এলাকায় প্রভাব বিস্তার করতে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে। তাছাড়াও নিজেদের গ্রুপের আধিপত্য বজায় রাখার জন্য অন্যান্য কিশোর গ্যাং-এর সাথে মারামারিসহ নানা সশস্ত্র সংঘর্ষেও তারা জড়াতো।

কিশোর গ্যাং সহ নানান রকম অপরাধ রোধে অভিযান অব্যাহত থাকবে এবং যারা এসব অপরাধ-অপকর্মের সাথে জড়িত তাদের সকলকে আইনের আওতায় আনা হবে বলে র‍্যাব জানায়।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধশনাক্ত আড়াই হাজারের উপরেই, মৃত্যু ৪০
পরবর্তী নিবন্ধসেনাবাহিনীর নতুন প্রধান হচ্ছেন এস এম শফিউদ্দিন আহমেদ