রাজধানীতে র‌্যাবের হাতে ডাকাত দল গ্রেপ্তার

13

রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকায় গত ৬ জুন (রবিবার) রাত ৮ টায় ডাকাতি প্রস্তুতিকালে ডাকাত দলের ৫ (পাঁচ) সদস্যকে গ্রেপ্তার করেছে র্যাব-২।

একটি দেশীয় অস্ত্র ওয়ান শুটারগান , দুইটি চাপাতি,  একটি চাইনিজ কুড়াল, একটি ছুরি ও একটি দেশীয় তেরী দা’সহ সুমন ওরফে রগকাটা সুমন ওরফে চায়না সুমন (৩০),  জামাল উদ্দিন বাবু (২৮), সজল খান (২৪), ফারুক হোসেন(৩৫) এবং মোঃ জুয়েল (২৬) কে গ্রেফতার করে এলিট ফোর্স।

র‌্যাব জানায়, প্রাথমিক অনুসন্ধান ও আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য এবং একসাথে সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গ্রেফতারকৃত মোঃ সুমনসহ তার সহযোগীরা রাজধানীর মোহাম্মদপুর থানাসহ আশপাশের এলাকায় অস্ত্রের ভয় দেখিয়ে সরকারী সম্পত্তির ক্ষতিসাধন, মারপিট করে মানুষকে আহত করা, চাঁদাবাজি, অপহরণ, জিম্মি করে টাকা আদায়, চুরি, জমি দখল, ছিনতাই, গাড়ী চুরিসহ অত্র এলাকায় সন্ত্রাসী কার্যক্রমে লিপ্ত ছিল। এই সকল অপরাধে মোঃ সুমন ওরফে

সুমন ওরফে চায়না সুমনের বিরুদ্ধে বিভিন্ন থানায় ০৯টি মামলা ও মোঃ জামাল উদ্দিন বাবু, মোঃ সজল খান এর বিরুদ্ধে ০১ টি এবং মোঃ জুয়েল এর বিরুদ্ধে ০৪টি মামলার সন্ধান পাওয়া গেছে।

র‌্যাব আরো জানায়, তাদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মামলা প্রক্রিয়াধীন আছে এবং আমরা তাদেরকে জিজ্ঞাসাবাদ করে আরো গুরুত্বপূর্ণ তথ্য পাবো বলে আশা করছি। এছাড়াও, মাদক সন্ত্রাসের সহ সকল রকম অপরাধ ও অপকর্মের বিরুদ্ধে ভবিষ্যতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধহেলে-দুলে চলছে দেশের চৌকি আদালতের বিচার কাজ
পরবর্তী নিবন্ধযাত্রাবাড়ীতে ১৮ হাজার ইয়াবা জব্দ, আটক ২