রাজশাহীতে ভ্রাম্যমাণ ফ্রি করোনা টেস্ট শুরু

4

মীর তোফায়েল হোসেন (রাজশাহী থেকে): রাজশাহীতে জনসাধারণের মধ্যে কি পরিমাণ করোনাভাইরাস সংক্রমন হয়েছে তা জানতে ভ্রাম্যমাণ ফ্রি করোনা টেস্ট করা হচ্ছে। জেলা প্রশাসকের উদ্যোগে নগরীর পাঁচটি পয়েন্টে এ কার্যক্রম শুরু হয়েছে।

আজ রোববার (৬ জুন) সকাল ১০ টার দিকে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহী সিভিল সার্জন অফিসের একটি টিম ফ্রি করোনা টেস্ট কার্যক্রম শুরু করে।

এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী সিভিল সার্জন কাউয়ুম তালুকদারসহ স্বাস্থকর্মীরা।

পুলিশ কমিশনার জানান, আমরা ফ্রি ক্যাম্পেইন করছি। এর মাধ্যমে জানতে পারবো নতুন করে রাজশাহীতে করোনার সংক্রমন কতটুকু আছে। সারা বাংলাদেশ রাজশাহীকে নিয়ে আতঙ্কিত। রাজশাহী নগরীর পাঁচটি পয়েন্টে টেস্ট করা হচ্ছে, সকলকে আহবান জানাচ্ছি টেস্ট করার জন্য। আজ টেস্টের বেশিরভাগ নেগেটিভ এসেছে। দিনশেষে প্রকৃত তথ্য জানা যাবে। আমরা আশাবাদী জনগণ স্বাস্থ্যবিধি মানলে আমরা করোনা প্রতিরোধ করেত পারবো।

সিভিল সার্জন কাউয়ুম তালুকদার জানান, নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট, লক্ষীপুর মিন্টু চত্বর, সিএন্ড বি মোড়, ভদ্রা বাস স্টেশন এবং তালাইমাড়ি মোড়ে আমাদের পাঁচটি টিম করোনার টেস্ট করছে। সকল পয়েন্টে মোট এক হাজার ২০০ টেস্ট করা যাবে। রাজশাহীতে কি পরিমাণ সংক্রমণ আছে সেটাই দেখতে এই কার্যক্রম পরিচালনা করছি। সাধারণ মানুষের মধ্যে সংক্রমণ কতটা ছড়িয়ে গেছে তার বিষয়ে আমরা ধারণা পাবো। সকাল থেকেই নগরবাসী স্বাস্থ্যবিধি মেনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে নমুনা প্রদান করছেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে, মূলত জনসাধারণের মাঝে এই করোনা টেস্ট করে তার রির্পোট দেখার পরেই রাজশাহীর লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধআবারও টিসিবির পণ্য বিক্রি শুরু
পরবর্তী নিবন্ধআগামী জুনেই পদ্মা সেতু উদ্বোধন: ওবায়দুল কাদের