শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১

রামেকের করোনা ইউনিটে আরো ৪ জনের মৃত্যু

আরও পড়ুন

চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। গতকাল সকাল থেকে আজ সকাল পর্যন্ত সময়ের মধ্যে এদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে ২ জন পুরুষ ও ২ জন নারী।

আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘৪ জনের ১ জন রাজশাহী, ১ জন নাটোর এবং ২ জন নওগাঁর বাসিন্দা। তাদের সবারই করোনা সংক্রমণের উপসর্গ দেখা দিয়েছিল।’

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ২ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ৫৫০টি নমুনা পরীক্ষা করে ২৩ জনকে শনাক্ত করা হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ১ দশমিক ৪১ শতাংশ, জয়পুরহাটে ২ দশমিক ৭৫ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জে ১০ দশমিক ৮৬ শতাংশ।

হাসপাতাল সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৩ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ২২ জন। আজ সকাল পর্যন্ত ২৪০টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ১৩৩ জন। বর্তমানে মোট ১২১ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ