রামেকে করোনায় আরো ৯ জনের মৃত্যু

8

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৯৮ জন।

গতকাল বুধবার (০২ জুন) সকাল ১০টা থেকে বৃহস্পতিবার (০৩ জুন) সকাল ১০টার মধ্যে মারা যান তারা।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৯ জন মারা গেছেন। এরা সবাই করোনা আক্রান্ত ছিলেন। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, রাজশাহীর দুইজন, নওগাঁর একজন ও পাবনার একজন রোগী ছিলেন।

এদের মধ্যে হাসপাতালের নীবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) মারা গেছেন ৫ জন। এ ছাড়া ৩ নম্বর ওয়ার্ডে দুজন, ১৬ নম্বর ওয়ার্ডে একজন এবং ২২ নম্বর ওয়ার্ডে একজন মারা গেছেন।

হাসপাতালটির পাঁচটি করোনা ওয়ার্ডে বৃহস্পতিবার পর্যন্ত ভর্তি আছেন ২২৪ জন রোগী। তাদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৯৬ জন, রাজশাহীর ১০১ জন,  নওগাঁর ৯ জন, নাটোরের ৭ ও পাবনার ৬ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৯ জন।

হাসপাতালে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় করোনা ডেডিকেটেড ওয়ার্ড বাড়ানোর সিধান্ত নিয়েছে হাসপাতাল কতৃপক্ষ।

এর আগে বুধবার (০২ জুন) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ৭ জন্য রোগী মারা যায়। এদের মধ্যে পাঁচজন করোনা পজেটিভ ছিলেন। বাকি দুজনের উপসর্গ ছিল। তার মধ্যে চাঁপাইনবাবগঞ্জের তিনজন, রাজশাহীর তিনজন ও নাটোরের একজন ছিলেন।

এদিকে বুধবার রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, রাজশাহীতে চলমান বিধিনিষেধের (লকডাউন) চারটি শর্ত বাড়িয়েছে।

জেলার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিদিন সন্ধ্যা ৭টার মধ্যে সব দোকানপাট বন্ধ, ৭টার পর জনসাধারণের ঘরের বাইরে বের হওয়া, সব ধরনের গণজমায়েত ও সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে সব বিনোদনকেন্দ্রও বন্ধ রাখার নির্দেশ আরোপ করা হয়েছে।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধকরোনাবিধি ভঙ্গ করায় টাইগারের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধএই গরমে পায়ের যত্ন