রায়হান হত্যায় এসআই আকবরসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট

20

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে মাদক ব্যবসায়ী ট্যাগ দিয়ে ‘নির্যাতন’ চালিয়ে রায়হান আহমদ নামের এক নিরিহ যুবককে হত্যা করায় এসআই আকবরসহ ৬ জনকে আসামিকরে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

আজ বুধবার (৫মে) সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতে রায়হান আহমদ হত্যা মামলার চার্জশিট দাখিল করেন পিবিআই পরিদর্শক আওলাদ হোসেন।

পিবিআইয়ের পুলিশ সুপার খালেদ-উজ জামান জানান, পুলিশের প্রসিকিউশন শাখার কর্মকর্তারা এটি ভার্চুয়াল আদালতে উপস্থাপন করবেন।

তিনি বলেন, রায়হান হত্যায় এসআই আকবর ছাড়া অন্য অভিযুক্তরা হলেন সহকারী উপপরিদর্শক আশেকে এলাহী ও হাসান উ‌দ্দিন, কনস্টেবল হারুনুর রশিদ ও টিটু চন্দ্র দাস এবং সাংবাদিক আব্দুল্লাহ আল নোমান।

গেল বছরের ১১ অক্টোবর রাতে নগরীর কাষ্টগড় এলাকা থেকে তুলে নিয়ে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে হত্যা করা হয় রায়হানকে। পরে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ছিনতাই করতে গিয়ে গণপিটুনিতে রায়হান মারা গেছেন।

পরে পুলিশ হেফাজতে মৃত্যুর অভিযোগে ১২ অক্টোবর তার স্ত্রী তাহমিনা আক্তার তান্নী বাদী হয়ে সিলেট কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন। এ ঘটনায় বিভিন্ন পর্যায়ে একজন ইন্সপেক্টরসহ ৯ জনকে বরখাস্ত করা হয়। মামলায় গ্রেপ্তার হওয়া ছয়জন বর্তমানে কারাগারে রয়েছেন।

তারা হলেন- বন্দরবাজার পুলিশ ফাঁড়ির তৎকালীন ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়া, টুআইসি এসআই হাসান আলী, এএসআই আশেক ই এলাহী, কনস্টেবল হারুনুর রশিদ, কনস্টেবল টিটু চন্দ্র দাস ও ছিনতাইয়ের অভিযোগকারী সাইদুর শেখ। এই আসামিরা ছাড়াও এসআই আকবরকে পালাতে সহায়তাকারী কথিত সাংবাদিক আব্দুল্লাহ আল মামুনকেও চার্জশিটভুক্ত করা হয়েছে।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধআজও সারাদেশে হতে পারে ঝড়-বৃষ্টি
পরবর্তী নিবন্ধতৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রীর শপথ নিলেন মমতা