রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান এম আবদুল ওয়াহ্হাব

19

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল এটি এম আবদুল ওয়াহ্হাব। তাকে তিন বছরের জন্য নিয়োগ দিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

গতকাল বুধবার (২৮ এপ্রিল) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব উম্মে হাবিবার সই করা এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগের বিষয়টি জানানো হয়েছে। সংগঠনটির বর্তমান চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদারের জায়গায় দায়িত্ব নেবেন আবদুল ওয়াহ্হাব ।

২০১৫ সালে মাগুরা-১ আসনের (সদরের একাংশ ও শ্রীপুর উপজেলা) উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেজর জেনারেল (অব.) এ টি এম আবদুল ওয়াহহাব সংসদ সদস্য হিসেবে বিজয়ী হয়েছিলেন।

রেডক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হওয়ায় মাগুরার বিভিন্ন মহল তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

৩১ মার্চ, ১৯৭৩ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ রেডক্রস সোসাইটি আদেশে ১৯৭৩ (পিও-২৬) জারি করেন । এই আদেশের বলে ১৬ ডিসেম্বর, ১৯৭১ সাল থেকে ‘বাংলাদেশ রেডক্রস সোসাইটি’ স্বীকৃতি লাভ করে। এরপর, ১৯৭৩ সালের ২০ সেপ্টেম্বর রেডক্রসের ২২তম আন্তর্জাতিক সম্মেলনে তেহরানে বাংলাদেশ রেড ক্রস সোসাইটি আন্তর্জাতিকভাবে পূর্ণ স্বীকৃতি লাভ করে।

১৯৮৮ সালে সংগঠনটির নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি’ রাখা হয়। সংস্থাটি দেশের বিভিন্ন মানবিক বিপর্যয়ে দেশের বিভিন্ন প্রান্তে আর্তমানবতার সেবা করে থাকে।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধফের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা খালেদ সাইফুল্লাহ
পরবর্তী নিবন্ধসিনোফার্ম টিকার অনুমোদন দিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর