রোনালদোর জোড়া গোলে শীর্ষ তিনে জুভেন্টাস

13

শিরোপা স্বপ্ন শেষ অনেক আগেই। মৌসুমের শেষ সময় আরেকটি ধাক্কা খেতে বসেছি্ল দলটি। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে জয় পায় জুভেন্টাস এবং শীর্ষ চারে থেকে লিগ শেষ করার সম্ভাবনা আরেকটু উজ্জ্বল হলো আন্দ্রেয়া পিরলোর দলের।

প্রতিপক্ষের মাঠে রোববার সেরি আর ম্যাচটি ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলে জিতেছে প্রতিযোগিতার সফলতম দলটি। নাহুয়েল মোলিনার গোলে পিছিয়ে পড়ার পর শেষ দিকে ছয় মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করেন রোনালদো।

ম্যাচের শুরু থেকেই ছন্নছাড়া জুভের খেলা। আর সেই সুযোগ নিয়েই ১০ম মিনিটে জুভের বিপক্ষে এগিয়ে গেল উদিনেস। রদ্রিগো ডে পলের অ্যাসিস্ট থেকে গোল করে উদিনেসকে লিড এনে দেন নাহুয়েল মোলিনা।

পিছিয়ে পড়ে সমতায় ফিরতে মরিয়া জুভে, ২৭তম মিনিটে কুয়াদ্রাদোর কর্নার থেকে রোনালদো লাফিয়ে উঠেও বলের নাগাল পাননি। আর তাতেই সমতায় ফেরাও হয়নি জুভেদের। এভাবেই সুযোগ হাতছাড়ায় প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকেই শেষ করে জুভে।

বিরতির পর দ্বিতীয়ার্ধে শুরু থেকেই খেলার ভঙ্গি পাল্টে ফেলে জুভে। দুর্দান্ত আক্রমণে গোলের সুযোগ তৈরি করছিল দিবালা-রোনালদোরা। তবে কিছুতেই গোলের দেখা মিলছিল না। এভাবেই খেলা শেষ ১০ মিনিটে গড়াই। ম্যাচের ৮০ মিনিটে ডি বক্সের বাইরে ফ্রিকিক পায় জুভেন্টাস। সেখান থেকে রোনালদোর দুর্দান্ত ফ্রিকিক হাত দিয়ে রুখে দেওয়ায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করে দলকে ম্যাচের ৮২তম মিনিটে সমতায় ফেরান ক্রিস্টিয়ানো।

খেলার তখন অন্তিম মুহূর্ত চলছে। ম্যাচ নিশ্চিত ড্র’র দিকেই এগোচ্ছে। কিন্তু ৮৯তম মিনিটে অ্যাদ্রিয়েন র‍্যাবিওটের অ্যাসিস্ট থেকে গোল করে দলকে জয় এনে দেন রোনালদো। বাঁ দিক থেকে রোনালদোর উদ্দেশ্যে বল বাড়ান র‍্যাবিওট আর ডি বক্সের ভেতর থাকা রোনালদো কাছের পোস্ট দিয়ে বল পাঠিয়ে দেন জালে। আর তাতেই খেলার অন্তিম মুহূর্তে এসে ২-১ গোলের ব্যবধান এগিয়ে যায় জুভে। এবং শেষ পর্যন্ত এই ব্যবধানেই ম্যাচ জেতে তুরিনের বুড়িরা।

চলতি মৌসুমে এটি ছিল রোনালদোর ২৭তম গোল। দলকে শিরোপা জেতাতে না পারলেও এবারের মৌসুমে সিরি আ’র সর্বোচ্চ গোলদাতা রোনালদোই। দ্বিতীয় স্থানে আছেন ইন্টার মিলানকে ১১ বছর পর লিগ শিরোপা জেতানো রোমেলো লুকাকু। তার গোল সংখ্যা ২১টি।

এই জয়ে ৩৪ ম্যাচে ২০ জয়, ৯ ড্র এবং ৫ হারে ৬৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তিনে উঠে এসেছে জুভেন্টাস। সমান ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে লিগ নিশ্চিত ইন্টারের। আর জুভের সমান ৬৯ পয়েন্ট নিয়েও দুইয়ে আটালান্টা।

নিউজ হান্ট/ইস

পূর্ববর্তী নিবন্ধস্পিডবোট ট্র্যাজেডি: ৬ সদস্যের তদন্ত কমিটি
পরবর্তী নিবন্ধমেসির জাদুতে বার্সেলোনার গুরুত্বপূর্ণ জয়