রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১

রোববার থেকে সীমিত আকারে চলবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

আরও পড়ুন

ঈদ ও সাপ্তাহিক ছুটি শেষে আগামীকাল রোববার (২৫ জুলাই) থেকে খুলছে দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো। ক্রমবর্ধমান করোনা সংক্রমণ এড়াতে গতকাল শুক্রবার থেকে সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউনের কারণে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর লেনদেন হবে সীমিত আকারে। গ্রাহকদের জন্য প্রতিদিন মাত্র সাড়ে তিন ঘণ্টার জন্য ব্যাংক খোলা রাখা হবে।

আজ শনিবার (২৪ জুলাই) বাংলাদেশ ব্যাংকের দেওয়া বিজ্ঞপ্তি অনুসারে, সমস্ত ব্যাংক ২৫ জুলাই থেকে ৫ আগস্টের মধ্যে করোনা-সুরক্ষা প্রোটোকল বজায় রেখে এবং সীমিত কর্মী দিয়ে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত কার্যক্রম পরিচালনা করবে।

তবে ব্যাংকগুলো এই সময়ের বাইরে তাদের নিজস্ব কার্যক্রম পরিচালনার জন্য বিকেল ৩টা পর্যন্ত খোলা রাখতে পারবে। তাদের অন্যান্য নিয়মিত কার্যক্রম সরকারি নির্দেশিকা মেনে পরিচালিত হবে।

এই সময়কালে, ব্যাংকগুলোর প্রধান কার্যালয় এবং অনুমোদিত ডিলার-মনোনীত শাখাগুলো খোলা থাকবে এবং রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলো জেলা পর্যায়ে একটি এবং উপজেলা পর্যায়ে একটি শাখা খোলা রাখবে।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশ অনুযায়ী বেসরকারি ব্যাংকগুলো জেলা পর্যায়ে একটি শাখা এবং সীমিত কর্মী নিয়ে জেলার বাইরে সর্বাধিক দুটি শাখা খোলা রাখতে পারবে।

তবে ইন্টারনেট ব্যাংকিং পরিষেবা ২৪ ঘণ্টা চলবে।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ