লকডাউন অমান্য করে বিয়ে, জরিমানা বিশ হাজার টাকা

18

নোয়াখালীর হাতিয়াতে লকডাউনে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বিয়ের আয়োজন করায় বিয়ের অনুষ্ঠান পণ্ড করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে বিশ হাজার টাকা অর্থদণ্ড করে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে উপজেলার ওছখালী বাজার সংলগ্ন পৌরসভার ৪নং ওয়ার্ডের কাজী আব্দুর রহিমের বিয়ে বাড়িতে এ অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাতিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজিব কান্তি রুদ্র।

ভ্রাম্যমাল আদালত সূত্রে জানা যায়, লকডাউনের মধ্যে আব্দুর রহিমের বাড়িতে বিয়ের বিশাল আয়োজন করা হয়। স্বাস্থ্যবিধি না মেনে বিয়ে বাড়িতে জনসমাগম সৃষ্টি হয়। খবর পেয়ে বিয়ে বাড়িতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে কাজী আবুল রহিমের স্ত্রী ফাতেমা বেগমকে করোনা মহামারিতে লকডাউনের মধ্যে বিশাল বিয়ের আয়োজন করায় সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইনে ১টি মামলায় বিশ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেয় ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া বিয়ের অনুষ্ঠানের প্যান্ডেল ভেঙে ফেলা ও জনসমাগম করে বিয়ের খাওয়ার নিষিদ্ধ করা হয়। এ সময় আদালত পরিচালনায় সহযোগিতা করেন হাতিয়া থানার পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালীন সময়ে সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে রাস্তায় চলাচল এবং মুখে মাস্ক ব্যবহার করার জন্য সচেতন করা হয়।

নিউজ হান্ট/এনএইচ