লকডাউন বাস্তবায়নে নড়াইলে প্রশাসনের প্রস্তুতি

16

মোঃ আজিজুল ইসলাম(নড়াইল)প্রতিনিধিঃ করোনা মহামারি ঠেকাতে সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউন কার্যকর করতে প্রস্তুতি সভা করেছে নড়াইল জেলা প্রশাসন।

রবিবার দুপুরে নড়াইল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।আগামীকাল ৫ এপ্রিল থেকে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়।

সন্ধ্যা ৬ টা থেকে সকাল ৬টা পর্যন্ত জরুরী প্রয়োজন ছাড়া বাইরে যাওয়া নিষেধ,সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খাদ্যসামগ্রী,ঔষধ ও কাঁচাবাজার খোলা রাখা যাবে। সকল প্রকার গন পরিবহন বন্ধ থাকবে। খাবার হোটেলে বসে খাওয়া যাবে না,খাদ্য বিক্রি বা অনলাইনে খাদ্য সরবরাহ করা যাবে। সকল ধরনের দোকানপাট বন্ধ থাকবে,তবে অনলাইনে পাইকারী বা খুচরা লেনদেন করা যাবে। একই ভাবে বিনোদন কেন্দ্র,থিয়েটার,সিনেমা হল বন্ধ থাকবে।

জেলা প্রশাসক মোঃ. হাবিবুর রহমানের সভাপত্বিতে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়,পৌর মেয়র আনজুমান আরা, কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, সরকারি দপ্তরের কর্মকর্তা এবং ইমাম পরিষদের নেতা, মন্দিরের পুরোহিত, করোনাকালিন সহযোগীতা সংগঠন বঙ্গবন্ধু স্কোয়াডের নেতা শরফুল ইসলাম লিটু সহ বিভিন্ন গণমাধ্যম কর্মী।