শীর্ষেই থাকলেন সাকিব, তামিম-মিঠুনের উন্নতি

8

আইসিসির সর্বশেষ ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। বুধবার (২৪ মার্চ) প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে বাঁহাতি এ অলরাউন্ডার ৪১২ রেটিং পয়েন্ট নিয়ে আছেন সবার ওপরে। উন্নতি ঘটেছে তামিম ইকবাল ও মোহাম্মদ মিঠুন।

২৯৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছেন মোহাম্মদ নবী। আর ভারতের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হারলেও দুর্দান্ত বোলিংয়ে তিনে উঠে এসেছেন ইংলিশ তারকা বেন স্টোকস।

বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে নিউজিল্যান্ডকে জয়ে সহায়তা করে সতীর্থ কলিন ডি গ্রান্ডহোমকে পেছনে ঠেলে সাতে উঠে এসেছেন মিচেল স্যান্টনার। টাইগারদের বিপক্ষে ব্যাট হাতে নামতে না হলেও দুই ম্যাচে ৪ উইকেট নিয়েছেন তিনি।

স্টোকস-ওকসের পরে আগের পঞ্চম স্থানে আছেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম। র‍্যাঙ্কিংয়ে নড়চড় হয়নি ছয়ে থাকা রশিদ খানের। একধাপ নিচে নেমে আটে আছেন রবীন্দ্র জাদেজা। আগের অবস্থান দশে জিম্বাবুয়ের শন উইলিয়ামসের।

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ভালো করার ফল পেলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও মোহাম্মদ মিঠুন। আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে দুইজনেরই উন্নতি ঘটেছে।

আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত ওয়ানডে র‍্যাঙ্কিং অনুযায়ী, তামিম এগিয়েছেন তিন ধাপ। ২২তম অবস্থান থেকে উঠে এসেছেন ১৯তম অবস্থানে। উত্থান ঘটেছে মোহাম্মদ মিঠুনেরও। তিনি এগিয়েছেন ১২ ধাপ। ৯৪তম অবস্থান থেকে উঠে এসেছেন ৮২তম অবস্থানে।

নিউজ হান্ট/আরকে