শেষ মুহূর্তের গোলে জিতলো স্পেন

6
পয়েন্ট হারাতে বসা ম্যাচে  শেষের দিকের গোলে জর্জিয়াকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে প্রথম জয়ের স্বাদ পেয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।
প্রতিপক্ষের মাঠে রোববার ‘বি’ গ্রুপের ম্যাচটি ২-১ গোলে জিতেছে স্পেন। কেভারাৎস্কেলিয়ার গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর সমতা টানেন ফেররান তরেস। যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন দানি ওলমো।
স্পেনের বিপক্ষে জর্জিয়ার এই ম্যাচ দেখতে বরিস পাইচাদজে ডিনামো স্টেডিয়ামে ১৫ হাজার দর্শক হাজির হয়েছিল। ম্যাচের ৩২ মিনিটে গোল করে তাদের উল্লাসের উপলক্ষ এনে দেন জর্জিয়ার খিভিচা কুভরাসকেলিয়া। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জর্জিয়া।
বিরতির পর ৫৬ মিনিটে গোল শোধ দেন স্পেনের ফেরান তোরেস। বাঁ দিক থেকে জর্দি আলবার ক্রসে ব্যাকহিল ফ্লিকের চেষ্টায় পা ছোঁয়াতে পারেননি আলভারো মোরোতা। সেদিকে কিছুটা এগিয়ে ছিলেন গোলরক্ষক। পেছন দিকে ছুটে গিয়ে ফাঁকা জালে বল পাঠান ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড তরেস।
এই সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। ম্যাচের যোগ করা সময়ে (৯০+২) স্পেনের দানি ওলমো দূরপাল্লার শট নেন। সেটিতে জর্জিয়ার গোলরক্ষক লোরিয়া হাতও লাগান। কিন্তু রুখতে পারেননি। বল ক্রসবারের নিচ দিয়ে জালে আশ্রয় নেয়। তাতে অন্তিম মুহূর্তের গোলে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা।
এই জয়ে ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে বাছাইপর্বের ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে স্পেন। সমান ম্যাচ থেকে কোনো পয়েন্ট সংগ্রহ করতে না পারায় জর্জিয়া অবস্থান করছে টেবিলের তলানিতে।
নিউজ হান্ট/ইস