শ্বাসকষ্ট বাড়ায় সিসিইউতে খালেদা জিয়া

32

দিন পাঁচেক আগে হাস্যোজ্জ্বল মুখে এভারকেয়ার হাসপাতালে যাওয়া বেগম খালেদা জিয়া হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন। বেড়েছে শ্বাসকষ্ট। তাই তাকে কেবিন থেকে সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) স্থানান্তর করা হয়েছে।

সোমবার (৩ মে) বিকেল চারটায় তাকে সিসিইউতে নেওয়া হয়। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের এক সদস্য এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই চিকিৎসক বলেছেন, ‘খালেদা জিয়ার শ্বাসকষ্ট হঠাৎ বেড়ে যাওয়ায় আমরা তাকে সিসিইউতে নিয়ে এসেছি। এখন তার অবস্থা একটু ভালো মনে হচ্ছে।’

গত ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে ভর্তির পর সেখানে এক থেকে দুদিন রাখার কথা বলেছিলেন তার চিকিৎসকেরা। সেদিন রাত দশটার দিকে ব্যক্তিগত গাড়িতে করে হাসপাতালে যান।

হাসপাতালের সামনে থেকে সেই দৃশ্য সরাসরি সম্প্রচার করে নিউজ হান্ট। সেদিন তাকে বেশ হাসিখুশি দেখা যায়। উপস্থিত নেতাকর্মীরা তার গাড়ির কাছে গেলে হাতনেড়ে সবাইকে শুভেচ্ছা জানান।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজিটিভ এসেছিল। ২৫ এপ্রিল দ্বিতীয় দফায় নমুনা জমা দিলে আবারও করোনা পজিটিভ শনাক্ত হয়। কিন্তু তার চিকিৎসকেরা বলছেন, খালেদা জিয়ার করোনার কোনো উপসর্গ নেই। তাই তাকে হাসপাতালের নন-কোভিড জোনে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তির পর খালেদা জিয়ার চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করে। এ ছাড়া আগে থেকেই খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের নেতৃত্ব দিচ্ছেন এফ এম সিদ্দিকী। এই দুই মেডিকেল বোর্ড মিলেই হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা চলছে। পাশাপাশি তার বড় ছেলে তারেক জিয়ার স্ত্রী ডা. জোবাইদা রহমানও বিভিন্ন রিপোর্ট পর্যালোচনা করছিলেন।

পূর্ববর্তী নিবন্ধআড়াই হাজার নার্স নিয়োগ পরীক্ষার সময়সূচি ও আসনবিন্যাস প্রকাশ
পরবর্তী নিবন্ধইফতারের জন্য খুলে দেওয়া হল চার্চের গেট