শ্রীলঙ্কা সফরে ভারতের শক্তিশালী দল ঘোষণা

7

বৃহস্পতিবার আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। যেখানে ওপেনার শিখর ধাওয়ানকে অধিনায়ক এবং পেসার ভুবেনেশ্বর কুমারকে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। বলা যায় নিয়মিত ক্রিকেটারদের অনুপস্থিতিতেও শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে তারা।

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংলিশদের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বর্তমানে ইংল্যান্ডে রয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত, যেখানে তারা সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত অবস্থান করবেন। এই সফরে থাকা কোনো ক্রিকেটারই জুলাই মাসের শ্রীলঙ্কা সফরে থাকছেন না।

ফলে শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত দলে সুযোগ ডাক পেয়েছেন আইপিএল এবং ঘরোয়া ক্রিকেট মাতানো এক ঝাঁক তরুণ নতুন মুখ। যাদের অনেকেই আসন্ন সিরিজে ভারতের জার্সি গায়ে আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় রয়েছেন। তবে ইঞ্জুরি থেকে পুরোপুরি সেরে না উঠায় দলে রাখা হয়নি শ্রেয়াস আইয়ারকে।

এছাড়া নেট বোলার হিসেবে আরও পাঁচ পেসারকে শ্রীলঙ্কা উড়িয়ে নিয়ে যাবে ভারত। তারা হলেন ইশান পোরেল, সন্দীপ ওয়ারিয়র, আরশদীপ সিং, সাই কিশোর, সিমরজিৎ সিং।

শ্রীলঙ্কা সফরে ভারতের স্কোয়াড:

শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ্ব, দেবদূত পাদিক্কল, ঋতুরাজ গায়কোয়াদ, সূর্যকুমার যাদব, মনীশ পান্ডে, হার্ডিক পান্ডিয়া, নীতিশ রানা, ইশান কিশান (উইকেট-কিপার), যুযবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কে গৌতম, ক্রুনাল পান্ডিয়া, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), দীপক চাহার, নবদ্বীপ সাইনি, চেতন সাকারিয়া

নেট বোলার: ইশান পোরেল, সন্দীপ ওয়ারিয়র, আর্শদীপ সিং, সায় কিশোর, সিমরজিৎ সিং

ভারতের শ্রীলঙ্কা সফরের সূচিঃ

প্রথম ওয়ানডে – ১৩ই জুলাই
দ্বিতীয় ওয়ানডে – ১৬ই জুলাই
তৃতীয় ওয়ানডে – ১৮ জুলাই

প্রথম টি-টোয়েন্টি – ২১শে জুলাই
দ্বিতীয় টি-টোয়েন্টি – ২৩শে জুলাই
তৃতীয় টি-টোয়েন্টি – ২৫শে জুলাই

নিউজ হান্ট/ইস

পূর্ববর্তী নিবন্ধটিভিতে আজকের খেলা
পরবর্তী নিবন্ধব্রাজিলেই হচ্ছে কোপা আমেরিকা