সত্যের খোঁজে সঙ্গী হোন নিউজ হান্টের

সম্পাদকের কলাম

131

করোনাকালের কঠিন এই সময়ে যাত্রা শুরু হল নিউজ হান্টের। প্রিয় পাঠক, স্মরণকালের ইতিহাসের ভয়াবহ এই প্রহরে আমরা আপনাকে নিয়ে স্বপ্নের পথে হাঁটতে চাই। তথ্য দিয়ে আপনার জীবনকে সমৃদ্ধ করতে চাই।

সম্ভব। আমরা বিশ্বাস করি মানুষ চাইলেই সব পারে। কঠিন এই সময়কে আমরাও ঠিক জয় করবো।

নিউজ হান্ট প্রথাগত অনলাইন নিউজ পোর্টালের আইডিয়ার বাইরে পা রেখে চলতে চায়। আমরা বিশ্বাস করি প্রতিদিন যাচ্ছেতাইভাবে শত-শত নিউজ দেয়ার চেয়ে, একটি ভালো নিউজ দেয়া বেশি জরুরি। আমরা তাই ‘নিউজ ট্রিটমেন্টে’ সতর্ক থাকবো। দিন শেষে আপনি আমাদের সাইটে এসে গুরুত্বপূর্ণ খবরগুলোই সাবলীল ভাষায় মনের তৃষ্ণা মিটিয়ে পড়তে পারবেন। কথা দিলাম।

প্রিয় পাঠক, গণমাধ্যম জগতে আমার দেড় যুগের অভিজ্ঞতায় দেখেছি  সঠিক তথ্যের খোঁজ পাওয়া সব সময় দারুণ এক  কঠিন কাজ। সেই কঠিনকে সঙ্গী করে সাংবাদিকতা এখন বেশি কঠিন আর্থিক কারণে। গুগল-আধিপত্যের এই যুগে পত্রিকার বিজ্ঞাপন কমে গেছে আশঙ্কাজনকভাবে। এভাবে সত্যিকারের সাংবাদিকতা করা যায় না। কর্মীদের বেতন দেয়া কঠিন।

আমরা আপনাদের সহযোগিতায় সেই কঠিন কাজটা করে যেতে চাই। আপনারা যত আমাদের ভালোবাসবেন, সাইটে (newshunt.com.bd) প্রবেশ করবেন, আমাদের সংবাদ শেয়ার করবেন- আমরা ‘অল্প-অল্প’ করে তত লাভবান হবো। আপনি জেনে অবাক হবেন এই ‘অল্প-অল্প’ মানে খুবই অল্প। তবু আপনারা পাশে থাকলে আমরা উপকৃত হবো।

একটি প্রতিষ্ঠান তখনই সত্যিকার অর্থে মাথা তুলে দাঁড়াতে পারে, যখন ভালো বিনিয়োগকারী এগিয়ে আসেন। বাংলাদেশে যেকটি গণমাধ্যম এখন শীর্ষে, তার প্রতিটিতে ভালো বিনিয়োগকারীর ভূমিকা রয়েছে। তারা বিনিয়োগ করে কাজে হস্তক্ষেপ করেননি, কর্মীদের কাজের স্বাধীনতা নিশ্চিত করেছেন। এমনটি না হলে কোনো প্রতিষ্ঠান তার শ্রেষ্ঠত্ব অর্জন করতে পারে না। নিউজ হান্টের কর্মীরাও একই স্বাধীনতা নিয়ে কাজ করবে।

আপনি আমাদের সঙ্গে যুক্ত হতে পারেন। আমরা লোকবল নিয়োগ দিচ্ছি। আশা করছি, দেশসেরা মেধাবীদের সঙ্গে পাবো।

বিজ্ঞাপনদাতারা সংবাদমাধ্যমের প্রাণ। আমাদের বিশ্বাস, নিউজ হান্টের মতো ভালো সংবাদমাধ্যমের সঙ্গে তারা থাকবেন।