শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১

সরকারের উদাসীনতায় জনজীবন বিপন্ন: ফখরুল

আরও পড়ুন

সরকারের উদাসীনতা ও অযোগ্যতার কারণেই ‘করোনা সংক্রমণে জনজীবন বিপন্ন’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার (২১ জুলাই) সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, মিথ্যা মামলায় কারাবন্দী বেগম জিয়া এবং নির্বাসনে ভারপ্রাপ্ত চেয়ারম্যান আর লাখ লাখ মানুষ গুম-খুনের শিকার হচ্ছেন। করোনা মহামারির সময় সরকারের উদাসীনতা আর অযোগ্যতায় দেশের মানুষ কষ্ট পাচ্ছে। দেশবাসীর জন্য দোয়া করি যেন সবাই করোনা থেকে মুক্ত হতে পারেন। পাশাপাশি মহামারিকালে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

মহাসচিব বলেন, সবাই মাস্ক পরবেন এবং নিজেকে নিরাপদ রাখার চেষ্টা করবেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয় ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ দেশবাসীকে ঈদে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আপনাদের মাধ্যমে দেশবাসীকে আমি ঈদ মোবারক জানাচ্ছি এবং দোয়া করছি সবার জন্য তারা যেন করোনা মহামারি থেকে মুক্ত হতে পারেন।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, দলের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল, যুবদল নেতা সুলতান সালাউদ্দিন টুকুসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এ ছাড়া সকালে জিয়ার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে, ঈদের দিনে দুপুর ১টা পর্যন্ত রাজধানীর গুলশানে বাসভবন ফিরোজায় বেগম খালেদা জিয়ার সঙ্গে পরিবারের কেউ দেখা করতে যায়নি বলে জানান বাড়ির নিরাপত্তায় নিয়োজিত কর্মীরা।

অবশ্য দলের নেতারা জানিয়েছেন, করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে নেত্রীর সঙ্গে এবার সরাসরি ঈদের শুভেচ্ছা বিনিময়ের উদ্যোগ রাখা হয়নি।

নিউজ হান্ট/এনএইচ

সর্বশেষ