সাতক্ষীরায় বিশ্ব মুক্তগণমাধ্যম দিবস পালন

8

সাতক্ষীরা প্রতিনিধি: ‘গণতন্ত্র ও সুশাসনের জন্য চাই স্বাধীন সাংবাদিকতা’ এই প্রতিপাদ্যে সাতক্ষীরায় পালিত হয়েছে বিশ্ব মুক্তগণমাধ্যম দিবস। সোমবার ‘সাতক্ষীরা সাংবাদিক ঐক্য’ দিবসটি পালন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে।

সাতক্ষীরা পলাশপোলস্থ সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী। সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, অধ্যক্ষ আশেক-ই-এলাহী, রামকৃষ্ণ চক্রবর্তী, আব্দুল ওয়ারেশ খান চৌধুরী, বীরমুক্তিযোদ্ধা আব্দুল ওয়াজেদ কচি, আব্দুল জলিল, কাজী শওকত হোসেন ময়না, ডঃ দিলিপ কুমার দেব, এডভোকেট খায়রুল বদিউজ্জামান, আবুল কাশেম, আমিনা বিলকিস ময়না, শরীফুল্লাহ কায়সার সুমন, গোলাম সরোয়ার, ফারুক রহমান, মুনসুর রহমান প্রমুখ। এসময় ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার শুরুতে পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপন করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনা সভায় বক্তারা সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ করেন।

বক্তারা এসময় সাংবাদিক নির্যাতন ও হয়রানী বন্ধ করার আহ্বান জানিয়ে গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় স্বাধীন সাংবাদিকতার দাবি জানান।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধনাটোরে আন্তঃজেলা ডাকাতদলের ৫ সদস্য আটক
পরবর্তী নিবন্ধবন্ধ দোকানঘরে মিলল যুবকের ঝুলন্ত মরদেহ