সাতক্ষীরায় মার্কেটে উপচে পড়া ভিড়

22

সাতক্ষীরা থেকে এসএম শহীদুল ইসলাম: তীব্র গরমে জীবন ওষ্ঠাগত, দরদর করে ঝরছে ঘাম। এরই মধ্যে সাতক্ষীরার মার্কেটগুলোতে ক্রেতাদের উপড়ে পড়া ভিড় দেখা গেছে। কোথাও নেই শারীরিক দূরত্বের বালাই।

ঈদের এখনও বেশ কিছুদিন বাকি থাকলেও ক্রেতারা বসে নেই। ঈদের বাজারে মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্তদের ভিড় বেশি। তারা সাধ ও সাধ্যের মধ্যে কেনাকাটা সারতে চান। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত চলছে বেচা-কেনা। গ্রামাঞ্চল থেকে ঈদের কেনাকাটায় দিনের বেলায় শহরে ছুটছেন মানুষ।

সন্ধ্যার পর শহরের নারী ও শিশুরা কেনাকাটা করতে মার্কেটে আসছেন। যারা আগেভাগে কেনাকাটা করতে চান তারাই মার্কেটে যাচ্ছেন। সাতক্ষীরার কাপড়ের মার্কেটগুলোতে দিন দিন ভিড় বাড়ছে। পোশাক, কসমেটিকস, টুপি এবং জুতার দোকানগুলোও বেচা-কেনা বাড়ছে সমান তালে। বিক্রেতারা বলছেন, ঈদ যতই ঘনিয়ে আসবে, বিক্রিও বাড়বে। গরম ও করোনা বিধি উপেক্ষা করে কেনাকাটায় ব্যস্ত ক্রেতারা।

বিক্রেতারা বলেন, ‘এবারও নারীদের পছন্দের চাহিদায় ভারতীয় সিরিয়ালের নামানুসারে বেশ কিছু পোশাক। তবে তীব্র গরমের কারণে টিস্যু কাপড় এবং সুইচ কটনের পোশাকের চাহিদা বেশি। এছাড়া গাউন, কোটি, ওয়ান পিসের চাহিদাও রয়েছে। তবে এখনও সেভাবে পোশাকের নাম আসেনি।’

ক্রেতারা জানান, ক’দিন পর মার্কেটে ঢোকা মুশকিল হবে। তাই আগে থেকে কেনাকাটা করে রাখছি। তীব্র গরম পড়েছে, তাই শিশুদের জন্য সুতির কাপড় কিনছি।

শহরের ইটাগাছা এলাকার বাসিন্দা রাবেয়া ইয়াসমিন জানান, এবার প্রচন্ড গরম। তাই হালকা ধরনের কসমেটিক্স ও সুতির কাপড় নিচ্ছি। প্রতিটা দোকানে এবার খুব ভিড়। কালেকশনও ভালো। জামা কিনতে গেলে প্রত্যেকটাই পছন্দ হয়।

ফুটপাতের বিক্রেতা শফিকুল ইসলাম জানান, চাকরিজীবীদের কাছে বোনাসের টাকা আসলে বেচাকেনা আরও বাড়বে। তবে এখন বেচাকেনা কম নয়। এবার যুবকরা পাঞ্জাবির পাশাপাশি জিন্স প্যান্টের প্রতি ঝুঁকছে বেশি।

থানা সড়কের সামনের মার্কেটে পোশাক কিনতে আসা তামান্না আজাদ জানান, দাম বেশি হলেও পোশাকগুলো মানসম্পন্ন। ঈদ যত এগিয়ে আসছে, বাজারে ভিড় তত বাড়ছে। তাই আগে থেকেই কেনকাটা সেরে রাখতে আগাম বাজারে আসা।

এ মার্কেটর বিক্রয়কর্মী মনিরুজ্জামান জানান, প্রতিদিন বেচা বিক্রি বাড়ছে। ক্রেতারা আগে জামা-কাপড় কেনে, তারপর পাঞ্জাবির সাথে ম্যাচিং করে টুপি কিনছেন অনেকেই।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধনিউজ হান্টে ভাইরাল ‘বড় ছেলে’ মাহাবুব
পরবর্তী নিবন্ধনন্দীগ্রামে নাটকীয় মোড়, হেরে গেলেন মমতা